রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


খাদ্যবান্ধব কর্মসূচিতে ৬০ কেজি চাল পাবেন কার্ডধারীরা: খাদ্যমন্ত্রী


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২৩ ২২:৪৬

আপডেট:
১৭ জুন ২০২৪ ০২:৫৯

ছবি: পরিদর্শন

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জনসাধারণের সুবিধার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১৫ টাকা কেজিতে এ মাসে খাদ্যবান্ধব কর্মসূচির চাল দেওয়া হচ্ছে। ডিজিটাল কার্ডের মাধ্যমে এ কার্যক্রম চলছে। একইসঙ্গে এ কর্মসূচিতে দুই মাসের অর্থাৎ ষাট কেজি চাল দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে নিয়ামতপুরে আকস্মিক খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন মন্ত্রী। পরিদর্শনকালে তিনি উপকারভোগীদের সঙ্গে কথা বলেন। 

এ সময় সাধন চন্দ্র মজুমদার বলেন, খাদ্যবান্ধব কর্মসূচি প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক অনন্য উদ্যোগ। নিম্নআয়ের মানুষ সরাসরি এ কর্মসূচি থেকে উপকৃত হচ্ছে। পৃথিবীর কোথাও এমন মহৎ কর্মসূচি নেই বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন: স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

খাদ্যমন্ত্রী বলেন, বর্তমানে সরকারের খাদ্যগুদামে রেকর্ড পরিমাণ খাদ্য মজুত আছে। কোন ধরনের সংকট নেই। অভ্যন্তরীণ উৎস থেকে অতিরিক্ত আরও ২ লাখ টন চাল আমরা সংগ্রহ করতে যাচ্ছি। প্রয়োজনে মজুত আরও বাড়াতে উদ্যোগ নেওয়া হবে। জনসাধারণের পাশে সরকার সবসময় আছে এবং থাকবে। পাশাপাশি সরকারের ওএমএস কর্মসূচিতে চাল ও আটা বিক্রয় কার্যক্রম চলমান থাকবে বলেও উল্লেখ করেন খাদ্যমন্ত্রী।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক মুহাম্মদ তানভীর রহমান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল খালেক, প্রচার সম্পাদক রণজিৎ সরকার ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ আনোয়ার উপস্থিত ছিলেন।

 

 


আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top