রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২৩ ২২:০৯

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৫:৩২

ছবি: সংগৃহীত

জামালপুরে স্ত্রীকে পেট্রোল ঢেলে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় স্বামীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. রফিকুল ইসলাম এই দণ্ডাদেশ দেন।

নিহত ইয়াসমিন আক্তারের বাড়ি নেত্রকোনায় এবং শুভনের বাড়ি ময়মনসিংহে। চাকরি সূত্রে তারা জামালপুরের দেওয়ানগঞ্জে ভাড়া বাসায় বসবাস করত। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. আকরাম হোসেন ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো.দিদারুল ইসলাম।

আরও পড়ুন: রাজশাহীসহ ১৮ জেলায় ৬০ কি.মি বেগে ঝড়ো হাওয়ার আভাস

রায় সূত্রে জানা গেছে, জামালপুরের দেওয়ানগঞ্জে ইয়াসমিন আক্তার নামে এক নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ধর্মান্তরিত হয়ে বিয়ে করে প্রেমানন্দ ক্ষত্রিয় ওরফে শুভন নামে এক ব্যক্তি। বিয়ের পর থেকেই শুভন স্ত্রী ইয়াসমিনকে জমি লিখে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। এর জেরে ২০২০ সালের ১ জুলাই রাতে স্ত্রী ইয়াসমিনের গায়ে পেট্রোল ঢেলে সিলিন্ডার গ্যাসের জলন্ত চুলার উপর ধাক্কা দিয়ে ফেলে দেয় শুভন।

এতে সারা শরীরে আগুন লেগে দগ্ধ হলে ইয়াসমিনকে ঢাকায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি হাসাপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৩ জুলাই মারা যায় ইয়াসমিন। এই ঘটনায় ইয়াসমিনের বড় বোন হাজেরা বেগমের দায়ের করা মামলায় ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্যের ভিত্তিতে আসামি প্রেমানন্দ ওরফে শুভনকে মৃত্যুদণ্ড ও এক লক্ষ টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আকরাম হোসেন বলেন, ২০২০ সালের ১ জুলাই রাতে স্ত্রী ইয়াসমিনের গায়ে পেট্রোল ঢেলে সিলিন্ডার গ্যাসের জলন্ত চুলার উপর ধাক্কা দিয়ে ফেলে দেয় শুভন। পরে চিকিৎসাধীন অবস্থায় ১৩ জুলাই ঢাকায় মারা যায় ইয়াসমিন। আজ সেই মামালা রায়ে আসামি প্রেমানন্দ ওরফে শুভনকে মৃত্যুদণ্ড ও এক লক্ষ টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত। এই রায়ে রাষ্ট্রপক্ষ খুশি বলে জানান তিনি।

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top