রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


সাপাহারে মুক্তিযোদ্ধা রফিক উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন 


প্রকাশিত:
১৪ জানুয়ারী ২০২১ ০২:১৬

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৫:৩১

রাষ্ট্রীয় মর্যাদায় দাফন 

নওগাঁর সাপাহারে রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব রফিক উদ্দীনের দাফন সস্পন্ন হয়েছে। অসুস্থতাজনিত কারণে ১২ জানুয়ারি মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা সদরের নিজ বাড়িতে তিনি মৃত্যু বরন করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর।

আজ মঙ্গলবার দুপুর ২ টা ৩০ মিনিটে উপজেলার আইহাই গ্রামে রাষ্ট্রীয় সম্মান জানিয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেনের নের্তৃত্বে নওগাঁ জেলা পুলিশের একটি চৌকষ দল তাকে গার্ড অব অর্নার প্রদান করেন। এসময় সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ওমর আলী, গণমাধম্যকর্মীসহ অনেকেই এসময় উপস্থিত ছিলেন। পরে সেখানেই তার দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। জানাজায় অংশ নেন উপজেলার বীর মুক্তিযোদ্ধাগন, পরিবারের সদস্যসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার অসংখ্য মানুষ।

এর আগে সকাল ১১ টায় সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে হাজারো মানুষের অংশ গ্রহনে মরহুমের প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

 

আরপি / এমবি-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top