রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় প্রেমের ফাঁদে ফেলে চাঁদা আদায় চক্রের সাতজন গ্রেফতার


প্রকাশিত:
১৪ ডিসেম্বর ২০২০ ০৪:৩৬

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৯:২৭

গ্রেফতারকৃতরা

নওগাঁয় প্রেমের ফাঁদে ফেলে বাসায় ডেকে বিবস্ত্র ছবি উঠিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেগুলো ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে চাঁদাবাজি করতো একটি চক্র। এ চক্রের ৭ আসামিকে গ্রেফতার করেছে নওগাঁ সদর মডেল থানা পুলিশ।

একটি মামলার সূত্র ধরে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। আজ রোববার দুপুর সাড়ে ১২টায় নওগাঁ সদর মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. আব্দুল মান্না মিয়া এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শহরের বাঙ্গাবাড়িয়া মহল্লার একটি ভাড়া বাসায় থাকতেন আসামি মোছা. বুলবুলি বেগম (২৩)। বিভিন্ন মানুষকে মোবাইল ফোনে কথা বলে প্রেমের ফাঁদে ফেলতেন তিনি। পরে কৌশলে বাসায় নিয়ে এসে তাদেরকে আটক এবং বিবস্ত্র করে সাংবাদিক পরিচয়ে ছবি তুলতেন বুলবুলিসহ ওই চক্র। ছবিগুলোকে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা আদায় করতো চক্রটি।

রোববার দুপুরে (১২ ডিসেম্বর) আত্রাইয়ের বান্দাইখাড়া বাজার এলাকার নাসির উদ্দিনকে ওই বাড়িতে ডেকে নেয় এবং ঘরে আটক করে চক্রটি। তাকে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে এবং হত্যার হুমকি দেয়। তার নিকট থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। আসামিরা নাসির উদ্দিনকে দিয়ে তার পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করে ৫ লাখ টাকা মুক্তিপণ পাঠানোর কথা বলতে বাধ্য করে। বিষয়টি অবগত হয়ে পুলিশ সুপার মো. আব্দুল মান্নান মিয়ার নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাকিবুল আকতার অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, সদর থানার অফিসার্স ইনচার্জ মোঃ সোহরাওয়ার্দী ও অফিার্স ইনচার্জ তদন্ত মু. ফয়সাল বিন আহসানসহ পুলিশ ফোর্স নিয়ে ওইদিন বিকাল সাড়ে ৩টায় বাড়িটিতে অভিযান চালায়।

এসময় চক্রের সাতজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- জয়পুরহাট জেলার আক্কেলপুরের সরস্বতীপুর পুকুরপাড়া গ্রামের বুলবুলি (২৩), নওগাঁর আত্রাই মধু গুড়নই গ্রামের ইউসুফ শেখ এর ছেলে মোঃ বাহাদুর শেখ ৩৮), বাহাদুর শেখের স্ত্রী, চকবাড়িয়া বাউস্থাপাড়া গ্রামের নাসির উদ্দিনের ছেলে মোঃ ইদ্রিস আলী (৪৫), কাশিয়াপাড়া গ্রামের মোঃ আজিজুল হাকিমের ছেলে মোঃ আল আমিন, নবারের তাম্বু গ্রামের মোছাঃ মুন্নি বিবি (২৮) এবং সদর উপজেলার বাচাড়ীগ্রাম সোনার পাড়া’র মৃত ইসমাইল হোসেনের ছেলে মোঃ এনামুল হককে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে বাদী মো. নাসির উদ্দিনের দেয়া অভিযোগের ভিত্তিতে ৩৪২/৩৮৫/৩০৭/৩২৬/৫০৬/৩৪ ধারায় একটি মামলা লিপিবদ্ধ করা হয়। মামলা নম্বর ১৫ তারিখ ১২/১২/২০২০।

 

 

আরপি/এসকে

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top