রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় শেখ রাসেলের জন্মদিন পালন


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২০ ০৩:৫৮

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০১:৫৮

শেখ রাসেলের জন্মদিন পালন। ছবি: প্রতিনিধি

নওগাঁয় জাতীয় শিশু কিশোর পরিষদ নওগাঁর উদ্যোগে শেখ রাসেলের ৫৬ তম জন্মদিন পালন করা হয়েছে। জন্মদিন উপলক্ষে রোববার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, নওগাঁ জেলা শাখার যুগ্ম আহবায়ক রোকনুদ্দৌলা (রোকন), রাসেদ জামান, সদস্য গোলাম আজম, আব্দুল হাই সিটু, জনি মন্ডল, সনি মন্ডল, মারুফ, সাঃসম্পাদক ছাত্র লীগ আমানুজ্জামান সিউল প্রমুখ।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নওগাঁ জেলা শাখার যুগ্ম আহবায়ক রোকনুদ্দৌলা (রোকন) বলেন, আজ ১৮ অক্টোবর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে তিনি ধানমন্ডির ৩২ নম্বর বাসায় জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে ঘাতকদের বুলেটে পরিবারের অন্যান্যদের সঙ্গে নিহত হন শিশু শেখ রাসেল। মৃত্যুকালে তিনি ইউনিভারসিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

তিনি আরো বলেন, জন্মদিন উপলক্ষে নওগাঁয় আমরা শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দোয়া মাহফিল, র‌্যালি সহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছি।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top