রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


ধর্ষকদের ফাঁসির দাবিতে ধামইরহাটে মানববন্ধন


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২০ ২২:১০

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০০:৫৭

ধামইরহাটে মানববন্ধন। ছবি: সংবাদদাতা

নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বোরোচিত নারী নির্যাতন করে ভিডিও ধারণ এবং সম্প্রতি দেশে বেড়ে যাওয়া গণধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে নওগাঁর ধামইরহাটে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

বুধবার (৭ অক্টোবর) বেলা ১১ টায় সারাদেশে নারীর প্রতি অব্যাহত সহিংসতা, হত্যা ও ধর্ষণের প্রতিবাদে নওগাঁর ধামইরহাট উপজেলার সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে একাধিক ফেস্টুন ও ব্যানার নিয়ে এ মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এ সময় ধামইরহাটের সর্বোচ্চ বিদ্যাপীঠ এমএম ডিগ্রি কলেজের মূল ফটকে বিক্ষুব্ধ ছাত্ররা জমায়েত হয়ে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল নিয়ে ধামইরহাট বাজার হয়ে উপজেলা পরিষদের সামনে এসে নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বোরোচিত নারী নির্যাতন ভিডিও ধারণ এবং সাম্প্রতিক বেড়ে যাওয়া খুন, গণধর্ষণ, নারী ও শিশু নির্যাতন নিপীড়নের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের মাঝে উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ ও ধামইরহাট উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, এমএম ডিগ্রি কলেজের সহকারী শিক্ষক অধ্যাপক মো. ইউনুস আলী।

এছাড়াও উপস্থিত ছিলেন, অনার্স ১ম বর্ষের ছাত্রী মাশরুফা তানজিন, জেরিন, মনি ২য় বর্ষের ছাত্র শুভ, তৌফিক, শাকিব, আলতাফ এবং ৩য় বর্ষের ছাত্র তানজিলুর রহমানসহ প্রায় দুই শতাধিক তরুণ প্রতিবাদী শিক্ষার্থী প্রমুখ।

এ সময় সমাজের সুধীজন ও প্রতিবাদী শিক্ষার্থীরা নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বোরোচিত নারী নির্যাতন করে ভিডিও ধারণ এবং সম্প্রতি দেশে বেড়ে যাওয়া গণধর্ষণ, নারী ও শিশু নির্যাতনে জড়িত সবাইকে আইনের কাঠগড়ায় দাঁড় করিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top