রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


রাণীনগরে ভিজিডির ১৫‘শ কেজি চাল উদ্ধার


প্রকাশিত:
২৫ সেপ্টেম্বর ২০২০ ২২:২৬

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১২:০৭

ভিজিডির চাল উদ্ধারকালে রাণীনগর উপজেলার ইউএনও আল মামুন

নওগাঁর রাণীনগর উপজেলার বাহাদুরপুর গ্রামের মোড় থেকে দুই অটো ভ্যান ভর্তি ভিজিডির ১৫০০ কেজি চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল মামুন বৃহস্পতিবার বিকেলে বাহাদুরপুর গ্রাম থেকে অটোচার্জার থেকে এই চালগুলো উদ্ধার করেন।

জানা গেছে, বাহাদুরপুরে থেকে অটোচার্জার ভ্যান করে নওগাঁ সদরের দিকে নিয়ে যাচ্ছিলো এময় সময় ভ্যান নষ্ট হয়ে পড়ে। তখন ভ্যানে থাকা চাল ভর্তি বস্তা দেখে সন্দেহ জাগে স্থানীয়দের মাঝে। ভ্যান চালক ছাড়া ভ্যানে আর কেউ না থাকায় স্থানীয়রা একটি চাল ভর্তি বস্তা খুলে দেখে সেই সব বস্তা ভিজিডির চালে ভর্তি।

তখন স্থানীয়রা প্রশাসনকে এই বিষয়টি জানায়। এরপর সরেজমিনে এসে বস্তা ভর্তি চালগুলো সরকারি হওয়ার কারণে তা জব্দ করা হয়। পরে রাণীনগর সদর ইউনিয়ন পরিষদের আওতায় রাখা হয়েছে।

তবে অটোচার্জার ভ্যান চালকরা জানান রাণীনগর বাজারের কোন এক দোকান থেকে নওগাঁয় নিয়ে যাওয়ার জন্য দুই ভ্যানে ৫০ কেজির ৩০টি বস্তা তুলে দেয় কতিপয় ব্যক্তিরা। তবে এঘটনার সঙ্গে জড়িত কাউকে পাওয়া যায়নি। সন্দেহ করা হচ্ছে যে অসাদু ব্যক্তিরা ভিজিডির চাল কিনে তা মজুদ করার পর বাজারে চালানের চেষ্টা করছিলো। বিষয়টি তদন্ত সাপেক্ষে এর সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে বলেও জানান নির্বাহী কর্মকর্তা।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top