রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় ১১ ইউএনও’র বাসভবনে সশস্ত্র আনসার মোতায়েন


প্রকাশিত:
৭ সেপ্টেম্বর ২০২০ ২০:২২

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৮:৫৬

ইউএনও’র বাসভবনে সশস্ত্র আনসার। ছবি: প্রতিনিধি

সরকারি নির্দেশনা অনুযায়ী নওগাঁ জেলার ১১টি উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) নিরাপত্তায় বাসভবনে সশস্ত্র আনসার মোতায়েন করা হয়েছে। শুক্রবার (৪ সেপ্টেম্বর) থেকে তারা দায়িত্ব পালন করে যাচ্ছেন। যুগোপযোগী সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মনে করছেন সচেতনরা।

নওগাঁ জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কমান্ড্যান্ট জহুরুল ইসলাম বলেন, হেড কোয়ার্টারের নির্দেশনা অনুযায়ী জেলার ১১টি উপজেলায় (নওগাঁ সদর, রানীনগর, আত্রাই, মহাদেবপুর, বদলগাছী, মান্দা, নিয়ামতপুর, পোরশা, সাপাহার, পত্নীতলা ও ধামইরহাট উপজেলা) চারজন করে মোট ৪৪ জন সশস্ত্র আনসার সদস্যকে মোতায়েন করা হয়েছে। প্রতিটি উপজেলা একজন সহকারী প্লাটুন কমান্ডার (এপিসি) ও তিন জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। তারা ইউএনও’র বাসভবনে পর্যায়ক্রমে ২৪ ঘন্টায় দায়িত্বে নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা ইউএনও দেখবেন।

নওগাঁ সদর উপজেলা নিবার্হী অফিসার মির্জা ইমাম উদ্দিন বলেন, গত শুক্রবার থেকে চারজন আনসার সদস্যকে নিরাপত্তার জন্য বাসভবনে অবস্থান করছেন। শনিবার থেকে তারা পর্যায়ক্রমে ২৪ ঘন্টায় দায়িত্ব পালন করছেন। তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। তবে এ বিষয়ে এখনো কোন চিঠিপত্র আসেনি।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হন। তারপর সরকার সারাদেশের সব উপজেলার নির্বাহী কর্মকর্তাকে নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত গ্রহণ করে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top