রাজশাহী বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


`জাতির জনকের জন্ম না হলে এ দেশের জন্ম হতো না'


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২০ ২১:০৮

আপডেট:
৮ মে ২০২৪ ০২:৫৩

ছবি: বন্ধ মিতালী ফাউন্ডেশন থেকে লোকমান আলী

জাতির জনকের জন্ম না হলে, এ দেশের জন্ম হতো না, বলে মন্তব্য করেছেন, বেসরকারী উন্নয়ন সংস্থা `বন্ধ মিতালী ফাউন্ডেশন‘র নির্বাহী পরিচালক নাজিম উদ্দিন তনু। গত রোববার (১৬ আগস্ট) সন্ধ্যায় পত্নীতলা উপজেলার `বন্ধু মিতালী ফাউন্ডেশন‘র (২টি শাখা) নজিপুর ও ইসুবপুর শাখার উদ্বোধনের সময় তিনি এ মন্তব্য করেন।

এ সময় ইসুবপুর শাখায় উপস্থিত ছিলেন, স্থানীয় চেয়ারম্যান ইমরুল কায়েজ, যোনাল ম্যানাজার শাকিবুল হাসান জেমন্স, আবু সাইদসহ এলাকার গন্যমান্য লোকজন।

এদিকে নজিপুর শাখায় উপস্থিত ছিলেন, যোনাল ম্যানাজার রফিকুল ইসলাম (স্বপন), প্রাক্তন শিক্ষক মো: মোজাহার আলীসহ ফাউন্ডেশনের কর্মকর্তা, কর্মচারী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা।

এর আগে গতকাল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে `বন্ধু মিতালী ফাউন্ডেশন‘ দিন ব্যাপি নানা কর্মসুচী পালন করা হয়েছে। সকালে শহারের মুক্তির মোড় জাতীর জনকের প্রতিকৃতিতে পুষ্পামাল্য অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন।

এ সময় উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের চেয়ারম্যান মামুনুর রশিদ, প্রতিষ্টাতা নজরুল ইসলাম, নির্বাহী পরিচালক নাজিম উদ্দিন তনু প্রমুখ। পরে সংস্থার প্রধান কার্যালয় খাস নওগাঁ, জগত সিংহপুর শাখা ও দয়ালের মোড়ে অসহায় দরিদ্রদের মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

এ ছাড়া জাতির জনক ও তার পরিবারের জন্য দুপুরে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয় প্রধান কার্যালয়ে। দেশ রত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য কামনা করে দোয়া। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মুজিবুর রহমান ও জাতির জনকের নিমর্ম হত্যা কান্ডের সাথে জড়িত বাকী আসামীদের দেশে এনে সাজা নিশ্চিত করার দাবী করা হয় ।

এসব অনুষ্টানে বন্ধু মিতালী ফাউন্ডেশনের কর্মকর্তা কর্মচারী সহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন ।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top