রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাণীনগরে ১শত ৩১বস্তা সরকারি ভিজিডির চাল উদ্ধার


প্রকাশিত:
৫ আগস্ট ২০২০ ০৫:৩৬

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৬:০৫

উদ্ধারকৃত চাল। ছবি: প্রতিনিধি

নওগাঁর রাণীনগরের একডালা ইউনিয়ন পরিষদ সংলগ্ন যাত্রাপুর গ্রামের একাধিক বাড়ি থেকে পরিত্যাক্ত অবস্থায় ১ শত ৩১বস্তা (৩০কেজির বস্তা) ভিজিডির চাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভ্যানচালক জয়েন উদ্দিনের বাড়ি ও বাবুর বাড়ি থেকে এই চাল উদ্ধার করে ইউনিয়ন পরিষদে মজুদ রাখা হয়েছে।অসহায় ও দু:স্থদের মাঝে এই চালগুলো বিতরন করা হয়েছিলো।

ওই বাড়ির মালিক জয়েন উদ্দিনের মা জোবেদা বিবি জানান যাত্রাপুর গ্রামের চাল ব্যবসায়ী মজিবরের ছেলে বাবু এই চাল কিনে জোরপূর্বক তার বাড়িতে মজুদ করে বস্তা পরিবর্তন করছিলো।

এসময় সংবাদকর্মীর উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে পরিত্যাক্ত অবস্থায় আনুমানিক মোট ৩হাজার ৯৩০কেজি চাল এবং সরকারি ১০০টি খালি বস্তা উদ্ধার করে জব্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।

স্থানীয়রা জানান, বাবু দীর্ঘদিন যাবত সরকারি চাল ক্রয়-বিক্রয়ের এই অবৈধ ব্যবসা করে আসছে। তারই ধারাবাহিকতায় বাবু পরিষদে চাল বিতরনের সময় উপকার ভোগীদের কাছ থেকে এই ভিজিডির চাল ক্রয় করে খোলা বাজারে বিক্রয় করার প্রস্তুতি নিচ্ছিলো।

নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন আমরা সংবাদ পেয়ে চালগুলো উদ্ধার করে জব্দ করেছি। এর সঙ্গে জড়িতদের বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

 

আরপি/আআ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top