রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ধামইরহাটে যুবলীগের ২ হাজার বৃক্ষরোপণ


প্রকাশিত:
৩০ জুলাই ২০২০ ০৬:৩০

আপডেট:
৩০ জুলাই ২০২০ ০৬:৩১

উপজেলা যুবলীগ ও পৌর যুবলীগের যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ

নওগাঁর ধামইরহাট উপজেলা যুবলীগ ও পৌর যুবলীগের যৌথ উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার (২৯ জুলাই) সন্ধ্যা ৬টায় নওগাঁর ধামইরহাট উপজেলার টিএনটির মোড়ে প্রায় দুই হাজার গাছের চারা রোপণ ও বিতরণ করেন সাবেক অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী।

উপজেলা চেয়ারম্যান আজাহার আলী বলেন, বর্তমান সরকার সারাদেশে গাছ লাগানোর উপর জোর দিয়েছেন। আমাদের চারপাশের পরিবেশের ভারসাম্য বজায় রাখতে গাছ লাগানোর বিকল্প নেই। আসুন আমরা প্রত্যেকেই গাছ লাগাই। সরকারের বৃক্ষরোপণ কর্মসূচিকে সফল করতে ভূমিকা রাখি।

বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওবায়দুল হক সরকার, উপজেলা যুবলীগ সভাপতি জাবিদ হোসেন মৃদু, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা,পৌর যুবলীগ সভাপতি ওমর ফারুখ, সম্পাদক মাহবুব আলম বাপ্পি, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পাস্কায়েল হেমরম, সম্পাদক আনন্দ কুমার শীল সহ সকল ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উপজেলা যুবলীগ ও পৌর যুবলীগের যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ

উপজেলা টিএনটি মোড়ে বিভিন্ন ফলদ ও ঔষধি বৃক্ষের প্রায় ২ হাজার চারা বিতরণ করা হয়। বিভিন্ন গাছের চারার মধ্যে রযেছে আম, আমলকি, পেয়ারা, বট বৃক্ষ, নিম, জলপাই, আমড়া প্রভৃতি। বৃক্ষ রোপণ শেষে উপস্থিত ধামইরহাট উপজেলার সাধারণ মানুষের হাতে ও বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দের মাঝে গাছের চারাগুলো তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনায় সারাদেশে ১ কোটি বৃক্ষের চারা রোপণ অভিযানের অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়। 

আরপি/ এএন-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top