রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


নওগাঁয় মুক্তিযোদ্ধাকে মারপিট


প্রকাশিত:
১৫ জুলাই ২০২০ ০৩:০৩

আপডেট:
১৫ জুলাই ২০২০ ০৩:০৫

ছবি: আহত মুক্তিযোদ্ধা

নওগাঁয় নির্মান সামগ্রী রেখে কৃত্রিম জলাবদ্ধতা সৃষ্টি করে সাধারণের মানুষের চলাচলে বাধাগ্রস্থ করার প্রতিবাদ করায় এক মুক্তিযোদ্ধাকে বেদম মারপিট করা হয়েছে। মারাত্মক আহত অবস্থায় বর্তমানে তিনি নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনাটি নওগাঁ সদর উপজেলার হাপানিয়া বাজারে সংঘটিত হয়েছে। এ ব্যপারে নওগাঁ সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে।

জানা গেছে, হাপানিয়া বাজারে ঝনেক করিম দেওয়ানের পুত্র আলম দেওয়ান ও সোবহান দেওয়ানদের একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মান কাজ চলছে। দীর্ঘদিন ধরে এই নির্মান কাজের নির্মান সামগ্রী মানুষের চলাচলের রাস্তায় স্তুপাকারে রাথা হয়েছে। এতে সাধারন মানুষের চলাচল বিঘ্নিত হচ্ছে। এর উপর সম্প্রতি বৃষ্টিপাতে এসব এলঅকার পানি নিষ্কাসিত হতে না পারায় কৃত্রিম জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে অনেকের ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়িতে পানি ঢুকে পড়েছে। বার বার এসব নির্মান সামগ্রী সড়িয়ে নিতে বললেও তারা কোন কর্ণপাত করে না।

বাধ্য হয়ে প্রতিবেশী হাপানিয়া ইউনিয়নের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ময়েন উদ্দিন এবং জনৈক মোতাহার দেওয়ান জলাবদ্ধতা দুর করতে নিজেরাই উদ্যোগী হয়ে গত রবিবার দুপুরে নালা কেটে পানি বের করে দেন। এতে ক্ষুব্ধ উক্ত আলম দেওয়ান, সোবহান দেওয়ান এবং আলম দেওয়ানের পুত্র অন্তর দেওয়ান সংঘবদ্ধভাবে তাদের আক্রমন করে। কোদাল দিয়ে ময়েন উদ্দিনের হাত ও বুকসহ বিভিন্ন স্থানে মারাত্মকভাবে আঘাত করে। এতে ময়েন উদ্দিন মারাত্মকভাবে আহত হন। সাথে সাথে তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্ত্তি করা হয়েছে।

নওগাঁ সদর থানার অফিসার্স ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন হাসপাতালে আহত ময়েন উদ্দিনকে দেখতে যান। তিনি ঘটনার কথা স্বীকার করে বলেছেন এ ব্যপারে আপাতত একটি অভিযোগ নেয়া হয়েছে। তবে সুস্পষ্ট মামলা লিপিবদ্ধ করার প্রস্তুতি চলছে।

 

আরপি/আআ-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top