রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ধামইরহাটে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


প্রকাশিত:
১০ জুলাই ২০২০ ০০:২৬

আপডেট:
৪ মে ২০২৪ ০০:২৬

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহার অনুযায়ী আগামী ৫ বছরে ১ কোটি ২৮ লক্ষ কর্মসংস্থান সৃজনের পরিকল্পনা নেয়া হয়েছে। সে অনুযায়ী দেশের প্রতিটি উপজেলা থেকে গড়ে ১ হাজার যুবা বা যুব মহিলাকে নিয়ে বিদেশে কর্মসংস্থান বিষয়ক দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৯ জুলাই) নওগাঁর ধামইরহাট উপজেলা পরিষদ হলরুমে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।

এসময় অনলাইনে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন স্থানীয় সাংসদ ও বিদুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার। এ সময় তিনি এ বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য ও পরামর্শ প্রদান করেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্ত্বাবধানে উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় এতে সভাপতিত্ব করেন। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, সহকারী কমিশনার (ভুমি) মো. ওহিদুল উসলাম, নওগাঁ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, শিক্ষকবৃন্দ, ইউপি চেয়ারম্যান ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

আরপি/ এএন-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top