রাজশাহী বুধবার, ৮ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


নওগাঁয় দুই পুলিশ কর্মকর্তা সহ চারজন করোনা আক্রান্ত


প্রকাশিত:
১৬ মে ২০২০ ০১:৩৬

আপডেট:
৮ মে ২০২৪ ০৮:১৬

নওগাঁয় দুই পুলিশ কর্মকর্তা সহ চারজনের করোনা সনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) রাতে দু’দফায় ২০৬ জনের রিপোর্ট আসে। এরমধ্যে চারজনের করোনা পজেটিভ সনাক্ত হয়। নওগাঁ ডেপুটি সিভিল সার্জন ডা: মঞ্জুর এ মোর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনায় পজেটিভ আসা নওগাঁ গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) বলেন, গত ২ এপ্রিল গ্রামের বাড়ি পাবনাতে যান। এরপর গত ২৬ এপ্রিল কর্মস্থল নওগাঁতে আসেন। নওগাঁয় আসার পর পুলিশ লাইন্সে কোয়ারেন্টাইনে আছেন।

পুলিশ সুপার স্যারের নির্দেশনায় যারা ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরবেন বাধ্যতামুলক তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে। গত ১০ মে শরীর ব্যথা ও জ্বর শুরু হলে জ্বরের ট্যাবলেট নাপা খাওয়ার পর কিছুটা ব্যথা ও জ্বর কমে যায়। এরপর ১১ মে নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার বিকেলে রিপোর্ট আসে করোনা পজেটিভ।

তিনি বলেন, কোয়ারেন্টাইনে থাকার সময় দিনে কয়েকবার করে লেবুর শরবত, গরম পানি ও চা খাচ্ছি। বর্তমানে কোন ধরনের সমস্যা বুঝতে পারছিনা। তবে শরীরটা একটু দূর্বল মনে হচ্ছে। গ্রামে আমার পরিবারের সদস্যদের কোন ধরনের সমস্যা নাই বলে শুনেছি।

নওগাঁ ডেপুটি সিভিল সার্জন ডা: মঞ্জুর এ মোর্শেদ বলেন, বৃহস্পতিবার বিকেলে দু’দফায় ২০৬ জনের রিপোর্ট আসে। এরমধ্যে দুই পুলিশ কর্মকর্তা সহ চারজনের করোনা পজেটিভ সনাক্ত হয়। এদেরমধ্যে নওগাঁ গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই), পত্নীতলা থানার উপ-পরিদর্শক (এসআই) ও কনেস্টবল এবং নিয়ামতপুর থানার এক মহিলা রয়েছেন।

ওই মহিলা নারায়ণগঞ্জ থেকে গ্রামের বাড়ি নিয়ামতপুরে এসেছেন। করোনা সনাক্তরা হোম কোয়ারেন্টাইনে আছেন। তারা বর্তমানে সুস্থ আছেন এবং কোন উপসর্গ নাই। তিনি আরো বলেন, আমরা প্রায় সবারই সন্দেহমুলক নমুনা সংগ্রহের চেষ্টা করছি। নমুনা সংগ্রহের পর রিপোর্ট আসতে কয়েকদিন সময় লাগে।

এ সময়টুকু হোম কোয়ারেন্টাইনে থাকতে হয়। করোনায় আক্রান্তরা শতকরা ৮২ ভাগ হোম কোয়ারেন্টাইনে থেকে সুস্থ হয়ে যায়। যদিও সামান্য একটু জ্বর, সর্দি থাকে। দেখা যদি রিপোর্ট আসার পর তাদের তেমন আর উপসর্গ দেখা যায় না। প্রসঙ্গত, এ পর্যন্ত জেলায় ৭৪জন করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

 

 

আরপি / এমবি

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top