রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় এবার অসহায় কৃষকের ধান কেটে দিল ছাত্রদল


প্রকাশিত:
৮ মে ২০২০ ২১:৫০

আপডেট:
৮ মে ২০২০ ২১:৫১

কৃষকের ধান কেটে দিল ছাত্রদল

করোনাভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব। মরণঘাতী এ ভাইরাস থেকে রক্ষা পেতে এখনো মানুষ ঘরবন্দি হয়ে আছে। দীর্ঘ প্রায় একমাস লকডাউনের পর কিছুটা শিথিলতা আনা হয়েছে। প্রশাসন ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে করোনা মোকাবেলায় সচেতনতামূলক লিফলেট বিতরণ ও প্রচার-প্রচারণা করা হচ্ছে।

ক্ষমতাশীন আওয়ামী সরকারের নওগাঁ জেলা যুবলীগ ও ছাত্রলীগ অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেয়ার ঘোষণা দিয়ে মাঠে নেমেছিল। তারা অসহায় কৃষকদের ধান কাটা-মাড়াইয়ে যথেষ্ট সহযোগীতা করেছেন।

মহামারী করোনা সংকটকালে স্বেচ্ছাসেবী হিসেবে এবার জেলা ছাত্রদলের উদ্যোগে অসহায় এক কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়া হয়েছে। ওই কৃষকের নাম রশিদুল ইসলাম। তিনি সদর উপজেলা মশরপুর এলাকার বাসিন্দা।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের মশরপুর এলাকার সোনালি অটোর পাশে সকাল থেকে দুপুর পর্যন্ত ১২ কাঠা জমির ধান কাটা মাড়াই করে দেয় ছাত্রদলের ২৫ জন সদস্য। এতে নেতৃত্ব দেন নওগাঁ জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি জনি ও সেতু, যুগ্ম সম্পাদক সোহাগ, রায়হান, রুহুল, আজিজুল, নিশান, সাংগঠনিক সম্পাদক বাদশা, দপ্তর সম্পাদক ফরহাদ হোসেন, মানবাধিকার সম্পাদক আবু রায়হান, সদস্য হাবিবসহ ছাত্রনেতা রাজু, সজিব ফারদিনসহ অন্যরা।

নওগাঁ জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন বলেন, সারাদেশ ব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে জনজীবন স্থবির হয়ে পড়েছে। মানুষ আতঙ্কের মধ্যে আছে। প্রতি বছর যে পরিমান ধান কাটার শ্রমিক বাহিরের জেলা থেকে আসত এবার তুলনামুলক কম। শ্রমিক সংকটের কারণে কৃষকরা দুশ্চিন্তার মধ্যে রয়েছে। অপরদিকে প্রায় প্রতিদিনই ঝড়বৃষ্টি হচ্ছে। অসহায় কৃষকদের কষ্টের ফসল ঘরে তুলে দিতে আমরা ছাত্রদল সহযোগীতার হাত বাড়িয়েছি।

তিনি আরো বলেন, ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের নির্দেশ আছে এই মহামারী দূর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো। এজন্য আমরা জেলা ছাত্রদল কৃষকের পাশে দাঁড়িয়ে ধান কেটে ঘরে তুলে দিয়েছি। আমাদের কার্যক্রম অব্যহৃত থাকবে। 

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top