রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


গৃহবধুর আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ, স্বামী-শ্বশুড়ের বিরুদ্ধে মামলা


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২১

আপডেট:
৩ মে ২০২৪ ১৪:৩৪

প্রতীকী ছবি

নওগাঁর রাণীনগরে তানজিলা আক্তার বৃষ্টি (২১) নামে এক গৃহবধু আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে স্বামী-শ্বশুড়সহ চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় গৃহবধুর বাবা হেলাল ফকির বাদী হয়ে থানায় এই মামলা দায়ের করেন। তবে আসামীরা পলাতক থাকায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আরও পড়ুন: সারাদেশে ডেঙ্গু আক্রান্ত ৪ জনের মৃত্যু, নতুন ভর্তি ২১৫৩

মামলার এজাহার সুত্রে জানা গেছে, উপজেলার ছয়বাড়িয়া গ্রামের হেলাল ফকির তার মেয়ে তানজিলাকে একই উপজেলার চকমুনু গ্রামের হবিবর রহমানের ছেলে সুমন আলীর (২৫) সাথে গত তিন বছর আগে বিয়ে দেয়। বিয়ের পর থেকেই স্বামী সুমন আলী অন্য নারীর সাথে পরকিয়ায় জরিয়ে পরে। এতে তানজিলা বাধা দিলে তানজিলাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে। বিষয়টি তানজিলার পরিবারকে জানালে পরিবারের লোকজন সুমনের পরিবারের লোকজনকে জানিয়েও সমাধান করতে পারেনি।

এক পর্যায়ে গত বৃহস্পতিবার সকালে আবারও তানজিলা তার স্বামীর সাথে পরকিয়ার বিষয় নিয়ে কথা বলতে গেলে উভয়ের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। একপর্যায়ে স্বামী সুমন ও সুমনের পরিবারের লোকজন তানজিলাকে অকথ্য ভাষায় গালা-গালি করে নানাভাবে মান-অপমান করে আত্মহত্যায় প্ররোচিত করে।

পরে বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ রাগে,অভিমানে এবং ঘৃনায় তানজিলা বিশাক্ত গ্যাসের ট্যাবলেট সেবন করে। দেখতে পেয়ে পরিবারের লোকজন তাকে নওগাঁ হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যায়। এর পর তানজিলার স্বামী শ্বশুর হাসপাতাল থেকে পালিয়ে যায়। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। এঘটনায় তানজিলার বাবা হেলাল ফকির বাদী হয়ে সুমন তার বাবা হবিবরসহ চারজনকে আসামী করে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে থানায় মামলা দায়ের করেন।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, গৃহবধু তানজিলা আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে তার বাবা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আসামিরা পলাতক থাকায় কাউকে গ্রেফতার করা যায়নি। তবে গ্রেফতাররের চেষ্টা চলছে।

 

 

 

আরপি/এসআর-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top