রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাণীনগরে মেডিকেলে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীকে সহায়তা প্রদান


প্রকাশিত:
৭ এপ্রিল ২০২৩ ০৫:৪১

আপডেট:
৭ এপ্রিল ২০২৩ ০৫:৪২

ছবি: সহায়তা প্রদান

নওগাঁর রাণীনগরের রনসিংগার গ্রামের হত-দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থী অর্পিতাকে সরকারি ভাবে আর্থিক সহায়তা প্রদান করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে নগদ সাত হাজার টাকার আর্থিক সহায়তার অনুদান তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু। এসময় অর্পিতার মা মুক্তা রাণী মহন্ত উপস্থিত ছিলেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, উপজেলার খট্টেশ্বর রাণীনগর ইউনিয়নের রনসিংগার গ্রামের নির্মল মহন্তের মেয়ে অর্পিতা রাণী মহন্ত ২০২৩ সনে মেডিকেল ভর্তি পরীক্ষায় পাবনা মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছে। কিন্তু আর্থিক অনটনের কারণে সে নাকি কলেজে ভর্তি হতে পারছিল না। এই বিষয়ে গত মাসে সে সরকারি ভাবে অনুদান পাওয়ার জন্য একটি আবেদন করেছিল।

তারই প্রেক্ষিতে জেলা প্রশাসক স্যারের নির্দেশনা মোতাবেক উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এই আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। আগামীতেও মেধাবী শিক্ষার্থীদের সরকারের পক্ষ থেকে এই ধরণের সহায়তা প্রদান করার কার্যক্রম অব্যাহত রাখা হবে। তবে এই সহায়তা অর্পিতার জন্য অনেকটাই কম তাই সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এই ধরণের সহায়তা প্রদাণে এগিয়ে আসা উচিত। 

 

 

আরপি/এসআর-২০



আপনার মূল্যবান মতামত দিন:

Top