রাজশাহী শুক্রবার, ২রা ডিসেম্বর ২০২২, ১৯শে অগ্রহায়ণ ১৪২৯


নওগাঁয় প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, সার ও গো-খাদ্য বিতরন


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২২ ১৬:৪১

আপডেট:
২ ডিসেম্বর ২০২২ ১২:৫২

নওগাঁয় প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, সার ও গো-খাদ্য বিতরন করা হয়েছে। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বিতরন করেন।

সোমবার বেলা ১টায় সদর উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে ৬০ জন প্রান্তিক কৃষকদের মধ্যে প্রতি বিঘা জমির বিপরীতে মাসকালাই চাষের জন্য ৫ কেজি করে বীজ, ১০ কেজি করে ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার এবং গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষের জন্য ১৫০ জন কৃষকদের মধ্যে প্রতি বিঘা জমির বিপরীতে ১ কেজি করে বীজ, ২০ কেজি করে ডিএপি এবং ২০ কেজি করে এমওপি সার বিতরন করা হয়। এ ছাড়াও মাসকালাই এবং গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষের উপকরন হিসেবে কৃষকদের পলিথিন বিতরন করা হয়।

অপরদিকে এ অনুষ্ঠানে প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি হিসেবে ত্রান ও পুনর্বাসন বিভাগের উদ্যোগে গরু মোটতাজা করনের লক্ষ্যে ২শ জন কৃষকের মধ্যে ২৫ কেজি করে গো-খাদ্য বিতরন করা হয়।

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, উপজেলা মহিলা ভাইস চেয়াচেয়ারম্যান শাহনাজ পারভীন নাইস, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারন সম্পাদক নাসিম আহম্মেদ নাসিম, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল করিম বক্তব্য রাখেন।

আরপি/ এসএডি-03



আপনার মূল্যবান মতামত দিন:

Top