রাজশাহী বুধবার, ২৪শে জুলাই ২০২৪, ১০ই শ্রাবণ ১৪৩১


রাণীনগর হাসপাতালে চালু হচ্ছে রঙ্গিন আলট্রাসোনোগ্রাফি কার্যক্রম


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২২ ০৮:০২

আপডেট:
২৪ জুলাই ২০২৪ ১৫:৫১

সংগ্রহীত

নওগাঁর রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথম চালু হতে যাচ্ছে রঙ্গিন আলট্রাসোনোগ্রাফি কার্যক্রম। ইতিমধ্যেই হাসপাতালে আনা হয়েছে অত্যাধুনিক এই মেশিন।

মেশিনটি হাসপাতালে স্থাপন শেষে আনুষ্ঠানিক ভাবে সেবা গ্রহিতাদের জন্য এই সেবাটি উন্মুক্ত করা হবে। এটি উপজেলাবাসীর জন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে দ্বিতীয় উপহার। এর আগে হাসপাতালে চালু করা হয়েছে বিনামূল্যের সিজারিয়ান অপারেশন কার্যক্রম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারুল আলম খাঁন বলেন, বর্তমান স্বাস্থ্য বান্ধব সরকারের অঙ্গিকার হিসেবে দ্বিতীয় ধাপে হাসপাতালে চালু হতে যাচ্ছে রঙ্গিন আলট্রাসোনোগ্রাফি কার্যক্রম। উপজেলার প্রত্যন্ত এলাকার সেবা গ্রহিতাসহ সবাই যেন সরকারি হাসপাতালে এসে খুব সহজে ও কম খরচে আধুনিক মানের যাবতীয় সেবা গ্রহণ করতে পারেন সেই বিষয়কে সামনে রেখেই সরকারের পক্ষ থেকে উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোকে ধারাবাহিক ভাবে আধুনিকায়ন করা হচ্ছে। খুব দ্রুতই আলট্রাসোনোগ্রাফির এই কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু করা হবে।

তিনি আরো বলেন, এই সেবাটি চালু হওয়ার পর হাসপাতালে এসে যেকোন মানুষ সরকারের বেধে দেওয়া ফি ২২০টাকায় রঙ্গিন আলট্রাসোনোগ্রাফি করার সেবাটি গ্রহণ করতে পারবেন। মানসম্মত সকল স্বাস্থ্য সেবা প্রত্যন্ত অ লের মানুষসহ সকল মানুষের দুয়ারে পৌছে দেওয়ার যে অঙ্গিকার বর্তমান সরকার প্রধান বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা করেছিলেন তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি বলেন, হাসপাতালে এই সেবাটি চালু করতে সিভিল সার্জন স্যারসহ স্বাস্থ্য বিভাগের উর্দ্ধতন যে সকল কর্মকর্তারা সহযোগিতা করেছেন তাদের প্রতি এই উপজেলাবাসীর পক্ষ থেকে অনেক অনেক অভিবাদন রইলো। আমি আশাবাদি এই সব কার্যক্রম হাসপাতালে চালু হওয়ার কারণে সরকারি স্বাস্থ্য কেন্দ্রে প্রদান করা সেবা ও সেবার মানের প্রতি সাধারন মানুষদের আস্থা আরো কয়েকগুন বৃদ্ধি পাবে।

আরপি/ এসএইচ 



আপনার মূল্যবান মতামত দিন:

Top