রাজশাহী শুক্রবার, ২রা ডিসেম্বর ২০২২, ১৯শে অগ্রহায়ণ ১৪২৯


সান্তাহারে রেল লাইনের যন্ত্রাংশ চুরি, আটক ২


প্রকাশিত:
২৩ আগস্ট ২০২২ ১৫:২৮

আপডেট:
২ ডিসেম্বর ২০২২ ১২:১৯

ছবি: প্রতিনিধি

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে রেল লাইনের যন্ত্রাংশ কেটে ভ্যান যোগে নিয়ে পালানোর সময় দুই চোরকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর টহল সদস্যরা।

গত সোমবার সন্ধ্যায় সান্তাহার জংশন সংলগ্ন ফিসিং ক্লাবের সামনে থেকে ৩৫ কেজি ওজনের রেল লাইনের টুকরাসহ তাদের গ্রেফতার করা হয়। ওই দিন রাতেই সান্তাহার রেলওয়ে থানায় একটি চুরি সংক্রান্ত মামলা দায়ের করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, নওগাঁ সদরের মির্জাপুর গ্রামের মহসিন আলীর ছেলে সাজু আলী (২৭) ও উপজেলার কাশিমিলা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মুক্তা হোসেন (২৭)।

সান্তাহার রেলওয়ে নিরাপত্তা বাহিনী হাবিদার শফিকুল ইসলাম জানায়, গ্রেপ্তারকৃত আসামীরা সান্তাহারসহ বিভিন্ন এলাকা থেকে রেল লাইনের অংশ কেটে চুরি করে নিয়ে যায়। পরে তারা এসব বিভিন্ন এলাকায় বিক্রি করে থাকে।

সোমবার সন্ধ্যায় চুরি করা রেল লাইনের এক টুকরো অংশ ইয়ার্ড কলোনি এলাকা থেকে ভ্যান যোগে স্টেশনের ফিসিং ক্লাবের সামনে দিয়ে নিয়ে যাওয়ার পথে নিরাপত্তা বাহিনীর টহলরত সদস্যরা তাদের গ্রেপ্তার করে।

এ সময় তাদের কাছে থাকা রেল লাইনের টুকরাটি উদ্ধার করা হয়। এরপর ওই দিন রাতেই তাদের বিরুদ্ধে সান্তাহার রেলওয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে সান্তাহার রেলওয়ে থানার ওসি সাকিউল আযম জানান, আসামীদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর গতকাল মঙ্গলবার সকালে তাদের কে বগুড়া জেল হাজতে পাঠানো হয়েছে।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top