রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


এবার বাবার পাত্রী চেয়ে ছেলের ফেসবুক পোস্ট


প্রকাশিত:
১৬ আগস্ট ২০২২ ০৪:১৭

আপডেট:
১৬ আগস্ট ২০২২ ০৪:২১

সংগৃহিত

মায়ের পাত্র চেয়ে ছেলের ফেসবুক পোস্টের পর এবার বাবার জন্য পাত্র চেয়ে ফেসবুকে পোস্ট করেছেন এক যুবক। নওগাঁর সাপাহার উপজেলায় বাবার জন্য পাত্রী চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন মনিরুল ইসলাম।

সোমবার (১৫ আগস্ট) দুপুরের দিকে মনিরুল তার নিজস্ব ফেসবুকে বাবার ছবি দিয়ে এ পোস্ট দেন। সে উপজেলার মাস্টারপাড়া এলাকার বাসিন্দা।

ফেসবুক পোস্টে তিনি উল্লেখ করেন, আমার মা ২০২১ সালের ২৭ নভেম্বর স্ট্রোক করে মৃত্যুবরণ করেন। সেই থেকে আমার বাবা একাকীত্ব ভাবে জীবন যাপন করছেন। তিনি হাই প্রেশারের রোগী। বয়স ৪৮ বছর। আমরা বর্তমানে সাপাহার উপজেলার মাস্টারপাড়া এলাকায় বসবাস করি। আমার বাবা ইসলামপুর দাখিল মাদরাসার সহকারী মৌলভী হিসেবে কর্মরত আছেন। আর হয়তো ২ থেকে ৩ বছরের মধ্যে রিটায়ার্ড করবেন। এমতাবস্থায় তার সেবা যত্ন করার জন্য অবশ্যই একজন কাছের মানুষের দরকার। সে জন্য আমি আমার বাবার জন্য পাত্রী খুঁজছি।

পোস্টটিতে তিনি আরও উল্লেখ করেন, আর্থিক অবস্থা না থাকলেও চলবে। বয়স ৩৮ থেকে ৪০ বছর হলে ভাল হয়। যাতে করে উনার সেবাসহ সাংসারিক কাজ কর্মে সহযোগিতা করতে পারেন। যদি এ রকম কোন মেয়ে আপনাদের খোঁজে থাকে বা কোন মা আমার বাবার দায়িত্ব নিতে চান তাহলে যোগাযোগের অনুরোধ জানান।

এ বিষয়ে তার সাথে কথা হলে তিনি জানান, মা ২০২১ সালে বছর আগে মারা গেছেন। আমার প্রিয় মাকে হারিয়ে বাবা একাকীত্ব অনুভব করেন। ছেলে হিসেবে আমি আমার বাবার প্রতি দায়িত্ব ও সেবা ঠিকমত নাও করতে পারি। এ জন্য আমার বাবার জীবন সঙ্গী প্রয়োজন। সেই জায়গা থেকেই আমি আমার ফেসবুকে আমার বাবার জন্য একটি পাত্রী ও আমার জন্য একটি মা প্রযোজন চেয়ে ফেসবুকে পোস্ট দিয়েছি। বাঁকি জীবনটুকু বাবা যেন ভালো থাকে সেটাই চাই। এ মাধ্যম থেকে ভাল কিছু প্রত্যাশা করতে পারব আশা করি।

প্রসঙ্গত, সম্প্রতি ফেসবুকে পাত্র-পাত্রী খোঁজার অন্যতম বড় প্লাটফর্ম ‘বিসিসিবি ম্যাট্রিমনিয়াল’ গ্রুপে পাত্র চেয়ে পোস্ট করেন ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা মোহাম্মদ অপূর্ব। তিনি ‘জি অ্যান্ড টেক’ নামে একটি অনলাইন ব্যবসা-প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। তার বড় ভাই ইমরান হোসেন, পেশায় তিনিও একজন ব্যবসায়ী। ইমরান বিয়ে করেছেন, তার পাঁচ বছরের এক সন্তানও আছে।

অপূর্বের মায়ের নাম ডলি আক্তার। তার বয়স ৪২ বছর। পড়েছেন অষ্টম শ্রেণি পর্যন্ত। ইমরান-অপূর্বর বাবা ঈয়াদ আলী ক্যানসারসহ বিভিন্ন রোগে ভুগে বছর দুয়েক আগে মারা গেছেন। মাকে পারিবারিকভাবেই বিয়ে দেওয়ার ইচ্ছের কথা জানিয়ে অপূর্ব বিজ্ঞপ্তিতে লিখেছেন, বাবা মারা গেছেন, তাই আম্মুর জন্য পাত্র খুঁজছি।

 

আরপি/ এসএইচ ০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top