রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


আত্রাইয়ে প্রান্তিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ


প্রকাশিত:
১১ নভেম্বর ২০২১ ০৯:৫৩

আপডেট:
১১ নভেম্বর ২০২১ ১০:০১

ছবি: কৃষি উপকরণ বিতরণ

নওগাঁর আত্রাইয়ে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।  বুধবার (১০ নভেম্বর) সকাল এগারো টায় উপজেলা পরিষদ চত্বরে আট ইউনিয়নের চার হাজার দুই শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ভূট্টা, সরিষা, খেসারী, মসুর, গম, পিঁয়াজ, বাদাম, সূযমূখী, মূগ ফসলের বীজ ও সার বিতরণ করা হয়।

আত্রাই উপজেলা কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি পূর্নবাসন সহায়তা খাত হতে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান প্রামানিক। 

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কেএম কাওছার হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা প্রেস ক্লাব সভাপতি কামাল উদ্দিন টগর, উপজেলা উপ-সহকারী কৃষি অফিসার কেরামত আলী, কৃষি সম্প্রসারন অফিসার, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার, উপ-সহকারী অফিসারসহ আট ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কেএম কাওছার হোসেন জানান, উপজেলার আট ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাছে কৃষি উপকরণের মধ্যে এক কেজি করে সরিষাবীজ, দশ কেজি ডিএফপি ও দশ কেজি হারে এমওপি,ভূট্টা বীজ দুই কেজি, ডিএফপি বিশ কেজি এমওপি দশ কেজি,খেসারী বীজ আট কেজি ডিএফপি দশ কেজি এমওপি পাঁচ কেজি, মসুর বীজ পাঁচ কেজি ডিএফপি দশ কেজি,মসুর বীজ পাঁচ কেজি ডিএফপি দশ কেজি এমওপি পাঁচ কেজি,গম বীজ বিশ কেজি, ডিএফপি দশ কেজি এমওপি দশ কেজি, পিঁয়াজ বীজ বিশ কেজি এক কেজি ডিএফপি দশ কেজি এমওপি দশ কেজি করে মোট চার হাজার দুইশত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top