রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাণীনগরে তুলার মিল ভস্মিভূত হয়ে ৩০ লাখ টাকার ক্ষতি


প্রকাশিত:
১০ নভেম্বর ২০২১ ০৪:৫০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৪:১০

ছবি: ভস্মিভূত তুলার মিল

নওগাঁর রাণীনগরে অগ্নিকান্ডে দুইটি তুলার মিল ভস্মিভূত হয়েছে। এতে দুটি মিলের প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। প্রায় দেড় ঘন্টার চেষ্টায় রাণীনগর এবং নওগাঁর মোট তিনটি ফায়ার সার্ভিসের ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে। মঙ্গলবার দুপুরে উপজেলার কুবড়াতলি বাজার এলাকায় ঘটনাটি ঘটেছে।

মিল মালিক বাদল হোসেন জানান, দুপুর আনুমানিক দেড়টা নাগাদ কর্মচারীরা মিলের ভিতরে কাজ করছিল। এসময় হঠাৎ করেই মিলের ভিতরে আগুনের সুত্রপাত হয়। সাথে সাথে মিলের গোডাউনসহ চতুরদিকে আগুন ছড়িয়ে পরে। এসময় পার্শ্বেই অবস্থিত আনোয়ার হোসেনের তুলার মিলেও আগুন ছড়িয়ে পরে।

খবর পেয়ে রাণীনগর থেকে দুটি ফায়ার সার্ভিস ও নওগাঁ থেকে একটি ফায়ার সার্ভিসের ইউনিট এসে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় কোন রকমে আগুন নিয়ন্ত্রনে আনে। এরই মধ্যে তার মিলের তুলা, ঘর, যন্ত্রাংশসহ প্রায় ২০ লক্ষ টাকার মালামাল পুরে ভস্মিভূত হয়ে যায়।

মিল মালিক আনোয়ার হোসেন বলেন, বাদলের মিলের আগুন তার মিলে ছড়িয়ে পরে। এতে মিলের সমস্ত পুরে ছার-খার হয়ে যায়। এতে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি।

রাণীনগর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, মিলের ভিতরে বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। আগুন লাগার খবর পেয়ে সাথে সাথে আমাদের দুইটি ইউনিট এবং নওগাঁ ফায়ার সার্ভিস থেকে একটি ইউনিট এসে প্রায় ১ঘন্টা ২০মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে।

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top