রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


আত্রাইয়ে জেল হত্যা দিবস পালন


প্রকাশিত:
৪ নভেম্বর ২০২১ ০৫:৪৭

আপডেট:
৪ নভেম্বর ২০২১ ০৫:৫০

ছবি: প্রতিনিধি

নওগাঁর আত্রাই আওয়ামীলীগের আয়োজনে জেল হত্যা দিবস পালিত হয়েছে। বুধবার (৩ নভেম্বর) যথাযোগ্য মর্যদায় আত্রাই আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে পালিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে‘ ৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়, ১৫ আগস্টের নির্মম হত্যা কান্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে ৩ নভেম্বর মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এএইচএম কামারুজ্জামান হেনা এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যান্তরে নির্মমভাবে হত্যা করা হয়।

এর আগে পনের আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। জাতি আজ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিতএই কালো অদ্যায়টিকে স্মরণ করছে।

আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে পালিত হচ্ছে শোকাবহ এই দিনটি।

আত্রাই উপজেলা আওয়ামী লীগ সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়।

পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পাধ অর্পণ সহ শহীদদের আত্নার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে সকাল দশটায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি শ্রী নৃপেন্দ্র নাথ দত্ত দুলালের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও আহসানগঞ্জ ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, যুগ্ন সাধারণ সম্পাদ নাহিদ ইসলাম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান হাফিজ,সাবেক প্রচার সম্পাদক ও পাঁচুপুর ইউপি চেয়ারম্যান আফছার আলী, পাঁচুপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবু হাসান,পাঁচুপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাবেক সাধারন সম্পাদক ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ সখিমুদ্দিন প্রাং,ইউপি সদস্য ও আসন্ন ইউনিয়ন পরিষদ নিবাচনে চেয়ারম্যান পদ প্রার্থী আবুল কালাম আজাদ ফৌজদারসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

আরপি/ এমএএইচ-২০



আপনার মূল্যবান মতামত দিন:

Top