রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাণীনগরে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন


প্রকাশিত:
২২ অক্টোবর ২০২১ ০৫:৩১

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০০:২২

ফাইল ছবি

নওগাঁর রাণীনগরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান, সংরক্ষিত আসন ও সাধারণ সদস্য পদে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার এই যাচাই-বাছাই সম্পন্ন করা হয়। এতে সংরক্ষিত আসনে ৩ জন ও সাধারণ সদস্য পদে ১ জনসহ ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। এছাড়া চেয়ারম্যান পদে ৫৪ প্রার্থীসহ মোট ৪৩০ প্রার্থীর মধ্যে ৪২৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেছে নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা।

সংশ্লিষ্ঠ সুত্রে জানা গেছে, দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩০ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাইয়ে শুধুমাত্র সংরক্ষিত আসনে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া মিরাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে শুধুমাত্র সংরক্ষিত আসনে ১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। কাশিমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে শুধুমাত্র সাধারণ সদস্য পদে ১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া কালিগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত আসনে ১০ জন,সাধারণ সদস্য পদে ৪০ জন, একডালা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত আসনে ১২ জন, সাধারণ সদস্য পদে ৩০ জন, বড়গাছা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনে ১২ জন, সাধারণ সদস্য পদে ৩৯ জন, খট্রেশ্বর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনে ১৪ জন, সাধারণ সদস্য পদে ৩৮ জন এবং গোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত আসনে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩৭জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। দাখিলকৃত চেয়ারম্যান পদে মোট ৫৪ জন, সংরক্ষিত আসনে ৯১ জনের মধ্যে ৮৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৮৫ প্রার্থীর মধ্যে ২৮৪ জনসহ মোট ৪২৬ জনের প্রার্থীতা বৈধ ঘোষনা করা হয়েছে।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, বাতিল মনোনয়নের ক্ষেত্রে আগামী ২৪ অক্টোবরের মধ্যে আপিল করতে পারবেন।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top