রাজশাহী বুধবার, ২০শে অক্টোবর ২০২১, ৬ই কার্তিক ১৪২৮


নওগাঁয় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত


প্রকাশিত:
১৩ অক্টোবর ২০২১ ১৯:৪৬

আপডেট:
১৩ অক্টোবর ২০২১ ১৯:৫৪

ছবি: প্রতিনিধি

নওগাঁয় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস এবং সিপিপি ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় নওগাঁ জিলা স্কুল মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ কামরুল আহসান।

নওগাঁ’র জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিন, কে ডি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিলীমা আকতার, জিলা স্কুলের প্রধান শিক্ষক আব্দুল আজিজ সরদার এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর উপ-সহকারী পরিচালক এ কে এম মোরশেদ বক্তব্য রাখেন। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “মুজিব বর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দূর্যোগ প্রস্তুতি”।

পরে ফায়ার সর্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনীর চৌকস দল জিলা স্কুল মাঠে বিভিন্নভাবে অগ্নিকান্ড নির্বাপন এবং অগ্নিকান্ডে আটকাপড়া ও দূর্ঘটনা কবলিত ব্যক্তিদের উদ্ধারের কলা কৌশল ও চিকিৎসার প্রয়োজনীয় পদক্ষেপ সমূহের মহড়া প্রদর্শন করেন।

এদিকে নওগাঁর আত্রাইয়েও দিবসটি উলক্ষে বর্ণাঢ্য র‌ালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে বে-সরকারী সংস্থা রিপ প্রকল্প, ডাসকো ফাউন্ডেশন আত্রাই শাখার সহযোগীতায় বুধবার সকাল ১০টায় উপজেলা চত্বর থেকে একটি বণার্ঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোঃ এবাদুর রহমান প্রামানিক।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আত্রাই থানা তদন্ত ওসি মোজাম্মেল হক কাজী, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান হাফিজ, আওয়ামী লীগ আত্রাই উপজেলা শাখার সাধারন সম্পাদক ও আহসান গঞ্জ ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, উপজেলা প্রকল্পবাস্তবায়ন অফিসার (দায়িত্ব প্রাপ্ত) মোঃ মেহেদি হাসান, অফিস সহকারী ইসমাইল হোসেন, আত্রাই উপজেলা প্রেস ক্লাব সভাপতি একেএম কামাল উদ্দিন টগর, উপজেলা যুব উন্নয়ন অফিসার ফজলুল হক, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্যা, আত্রাই ফায়ার সাভিস ষ্টেশন অফিসার(দায়িত্ব প্রাপ্ত)মোঃ মতিউর রহমান, ডাসকো আত্রাই শাখার ইউনিট ম্যানেজার আজিজুর রহমান, ইউনিট হিসাবরক্ষক আব্দুল মালেক সহ উপজেলা প্রশাসনের সকল দপ্তরের অফিসার, সুধীজন প্রমূখ উপস্থিত ছিলেন।

 

আরপি/এমএএইচ-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top