রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


আত্রাইয়ে নিখোঁজের ২৮ ঘন্টা পর শিশুর মরদেহ উদ্ধার


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২১ ০৪:৫০

আপডেট:
৭ অক্টোবর ২০২১ ০৪:৫৪

প্রতীকী ছবি

নওগাঁর আত্রাই নদীতে গোসলে নেমে আঁখি (১১) নামে এক শিশুর নিখোঁজের ২৮ ঘন্টা পর ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) বিকেল ৬টার দিকে উপজেলার ইসলামগাতী এলাকা থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। আঁখি উপজেলার ভোঁপাড়া ইউনিয়নে ভরতেঁতুলিয়া গ্রামের মৃত আলমগীরের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, আঁখির বাবা মারা যাওয়ার পর তার মা’র দ্বিতীয়বার বিয়ে হয় বগুড়ায়। এরপর তার মায়ের সঙ্গে সেখানেই থাকতো।

গত কয়েকদিন আগে আঁখি তার মায়ের সঙ্গে ভরতেঁতুলিয়া গ্রামে বেড়াতে আসে। মঙ্গলবার দুপুর ১টার দিকে বাড়ির পাশে আত্রাই নদীতে গোসল করবে বলে মাকে জানিয়ে আসে। দুপুর ২টা পর্যন্ত আঁখি বাড়ি না আসায় খোঁজাখুজি শুরু হয়।

বিষয়টি আত্রাই ফায়ার সার্ভিস স্টেশনে অবগত করা হয়। সেখানে ডুবুরি দল না থাকায় রাজশাহী থেকে ডুবুরি এসে বিকেল সাড়ে ৫টার দিকে সন্ধান শুরু করে।

এরপর স্থানীয় জেলেরা নদীতে জাল ফেলেও খোঁজার চেষ্টা করে। সন্ধ্যা পর্যন্ত কোন সন্ধান না পেয়ে ডুবুরি দল প্রথম দিনের মতো উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত আবারও উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যসহ ডুবুরি দল।

অবশেষে বিকেল ৬টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় পাঁচ কিলোমিটার দুরে ইসলামগাতী এলাকায় শিশুটির মরদেহ দেখতে পায় স্থানীয়রা। এ ঘটনার পর এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, নদীতে স্রোত থাকায় ঘটনাস্থল থেকে প্রায় পাঁচ কিলোমিটার দুরে ইসলামগাতী এলাকা থেকে শিশুটির ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে। যথাযথ প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

আরপি/ এমএএইচ-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top