রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


নওগাঁর কোলা রক্তদান সংস্থা

রক্ত জোগাড় করে দেওয়ায় যাদের নেশা!


প্রকাশিত:
২৫ সেপ্টেম্বর ২০২১ ২০:৫৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৭:৫৮

ফাইল ছবি

নওগাঁ সদর উপজেলার কোলা রক্তদান সংস্থা। "এসো করি রক্ত দান হাসবে রুগী বাঁচবে প্রাণ" প্রতিপাদ্যকে সামনে রেখে মানুষের জীবন বাঁচাতে রক্ত জোগাড় করে দেওয়ায় তাদের নেশা। এলাকার কয়েকজন তরুণকে নিয়ে গড়ে তোলেন '‘কোলা রক্তদান সংস্থা’'। গত আড়াই বছরে ৫ শ‘র বেশী রোগীর জন্য রক্ত সংগ্রহ করে দিয়েছে সংগঠনটি।

রক্তের প্রয়োজনে অনলাইনে অথবা অফলাইনে ০১৩১২৮৪১২০০ ও ০১৩০২৫৫৪২৮৭ এই দুই মোবাইল নাম্বারে যোগাযোগ করলে রক্ত করে দেওয়া হয়। সংগঠনে এখন স্বেচ্ছাসেবী রয়েছেন শতাধিক। তাঁরা শুধু নিজেরাই নিয়মিত রক্ত দেন না, অন্যদের রক্তদানে উৎসাহিতও করেন। প্রয়োজনের সময় নানাভাবে চেষ্টা করে রক্তের ব্যবস্থা করে দেন। এভাবে মানুষের জীবন বাঁচাতে রাতদিন কাজ করে যাচ্ছেন এই রক্তযোদ্ধারা।

কোলা রক্তদান সংস্থার পরিচালক শাহিদ হোসাইন নিয়ল বলেন, কোলা রক্তদান সংস্থা প্রতিষ্ঠাতা মো. নাছিবুল হাসানের হাত ধরে আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করি। ঈদের ছুটিতে মানুষজন স্বজনদের সঙ্গে সময় কাটান। অনেকে হাসপাতালে অসুস্থ স্বজনকে রেখে বাড়িতে ঈদ করতে চলে যান। আমরা এমন রোগীর পাশে দাঁড়াই। রক্তের ব্যবস্থা করে দিয়ে তাঁর সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করি। অনেক সময় গভীর রাতে অনেকে রক্তের জন্য ফোন করেন। তখন রক্তদাতা সংগ্রহ করে দিতে হয়। রক্ত পাওয়ার পর রোগীকে যখন সুস্থ হতে দেখি, তখন সব কষ্ট ভুলে যাই।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top