রাজশাহী বুধবার, ২০শে অক্টোবর ২০২১, ৬ই কার্তিক ১৪২৮


নওগাঁয় গ্রাম্য বিচারের নামে টাকা আত্মসাতের অভিযোগ


প্রকাশিত:
২৪ সেপ্টেম্বর ২০২১ ১৫:৩২

আপডেট:
২০ অক্টোবর ২০২১ ২৩:২৭

ফাইল ছবি

নওগাঁ জেলার পত্নীতলার নির্মইল ইউপি সদস্য মোঃ ইয়াছিন আলীর বিরুদ্ধে গ্রাম্য বিচারের নামে জোর পূর্বক টাকা আদায় ও আত্মসাতের লিখিত অভিযোগ পাওয়া গেছে।

গত ১৬ সেপ্টেম্বর পত্নীতলার নির্মইল ইউনিয়নের ২ নং ওয়ার্ড মেম্বার মোঃ ইয়াছিন আলী ও হাটশাওলী গ্রামের মোঃ ছয়ফুদ্দীন, মোঃ লতিফর রহমান এর বিরুদ্ধে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কালাম আযাদকে লিখিত অভিযোগ দেন হাটশাওলী গ্রামের মোঃ আব্দুর রউফ।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, ২ নং ওয়ার্ড সদস্য মোঃ ইয়াছিন আলী, মোঃ ছয়ফুদ্দীন ও মোঃ লতিফুর রহমান আমার নিকট থেকে গ্রাম আদালতে ১৬ অক্টোবর ৩০,০০০ ( ত্রিশ হাজার) টাকা জরিমানা করেন। যার রিসিভ বা লিখিত ডকুমেন্টস আজও পাইনি। শুধু তাই নয় একই দিনে তারা আমাকে আমার বসবাসরত বাড়ি থেকে চলে যেতে বাধ্য করে যা আইনবহির্ভূত।

তারা আমাকে অভিযোগ করে বলেন, আপনার মেয়ে মোছাঃ লতা পারভীন (১৮) বৈধ স্বামী ছাড়া সন্তান প্রসব করেছে। এখন আপনারা চার দিনের মধ্যে যদি লতার স্বামীকে না আনতে পারেন তাহলে জরিমানার টাকা পরিশোধ করে পরিবারকে বাড়ি ছাড়া করা হবে। বাংলাদেশ সংবিধান অনুযায়ী আমার মেয়ে যদি তার সন্তানের বাবার পরিচয় না দিতে চায় তাহলে অন্য কেউ জোর করতে পারবেনা। তাহলে তারা আমাকে আমার পরিবারসহ কোন ক্ষমতা বলে বাড়ি থেকে বের করে দেয় এবং ৩০,০০০ ( ত্রিশ হাজার) টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে নির্মইল ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আবুল কালাম আযাদ জানান, এ বিষয়টি নিয়ে মোঃ আব্দুর রউফ একটি লিখিত অভিযোগ করেছে যা আগামী ২৬ তারিখে গ্রাম আদালত বৈঠকের দিন ধার্য্য করেছে।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top