রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


পত্নীতলায় ভূয়া দাতা সদস্য তৈরী করে স্কুল সভাপতি বানানোর পায়তারা


প্রকাশিত:
৯ সেপ্টেম্বর ২০২১ ০০:১৬

আপডেট:
৯ সেপ্টেম্বর ২০২১ ০১:৫৮

ফাইল ছবি

নওগাঁ পত্নীতলার শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভূয়া দাতা সদস্য তৈরী করে ম্যানেজিং কমিটির সভাপতি বানানোর পাইতারা করছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ একটি কুচক্রী মহল।

নওগাঁ পত্নীতলার শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভূয়া দাতা সদস্য তৈরী করে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বানানোর পাইতারা করছে বলে অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূর আলম সিদ্দিক সহ একটি কুচক্রী মহল এর উপর।

প্রতিষ্ঠান ও স্থানীয় সূত্রে জানা যায়, শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সভাপতি গত ২০ সেপ্টেম্বর ২০২০ ইং তরিখে মৃত্যু বরণ করেন। তারপর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব গ্রহণ করেন ঘোষনগর ইউনিয়নের ১ নং ওয়ার্ড মেম্বার মোঃ আতোয়ার হোসেন।তারপর থেকেই শুরু হয় শ্রীপুর গ্রামের মোঃ ছামছুল শাহ এর ছেলে মোঃ আবু সাঈদ সাজ্জাদকে সভাপতি বানানোর পাইতারা।

এলাকার একাধিক সচেতন ব্যক্তি নাম প্রকাশ অনিচ্ছুক শর্তে জানান, আবু সাঈদ সাজ্জাদ আমাদের শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দাতা সদস্য নয়। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষমতার প্রভাবে জোর পূর্বক অবৈধ ভাবে তার নাম সভাপতি হিসাবে প্রস্তাবনা পাঠিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি সাথে সাথে প্রশাসনের সরাসরি হস্তক্ষেপ কামনা করছি।

এব্যাপারে শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূর আলম সিদ্দিক এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, আবু সাঈদ সাজ্জাদ শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়ারিশ হিসাবে দাতা সদস্য। তার দাদা এই প্রতিষ্ঠানের সরাসরি দাতা সদস্য। এই জন্য তার নাম আমি সভাপতি হিসাবে প্রস্তাবনা পাঠিয়েছি।

পত্নীতলা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মোখলেছুর রহমান মুঠো ফোনে জানান, এই ব্যাপারটা আমার জানাছিলনা, আপনার মাধ্যমে জানতে পারলাম। তবে আবু সাঈদ সাজ্জাদ এর দাদা যদি দাতা সদস্য হয় তার ওয়ারিশ হিসারে আবু সাঈদ সাজ্জাদ এর বাবা (শামছুল শাহ্) সভাপতি হতে পারবেন, যদি তার বাবা (শামছুল শাহ) মারা যান সেক্ষেত্রে তিনি সভাপতি হতে পারবেন। এব্যাপারে কোন লিখিত অভিযোগ পাইনি যদি পাই তাহলে তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top