রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


২৪ ঘণ্টায় নওগাঁয় আরও ৩৩ জনের করোনা শনাক্ত


প্রকাশিত:
১২ আগস্ট ২০২১ ০৪:৫১

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৭:৪৫

ফাইল ছবি

নওগাঁ জেলায় মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত নতুন করে ৩৩ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন, রাজশাহী মেডিক্যাল কলেজ ও নওগাঁ মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাব, নওগাঁ ও বিভিন্ন উপজেলা হাসপাতালে এ্যন্টিজেন এবং মান্দা, সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বীন এক্সপার্ট প্রক্রিয়ায় মোট ২৯৬ টি নমুনা পরীক্ষা করে এই ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ১৪ শতাংশ।

উপজেলাভিত্তিক আক্রান্তের পরিমাণ হচ্ছে সদর উপজেলায় ১৯ জন, রানীনগর উপজেলায় ৪ জন, মান্দা উপজেলায় ১ জন, বদলগাছি উপজেলায় ২ জন, ধামইরহাট উপজেলায় ৩ জন, সাপাহার উপজেলয় ৩ জন এবং পোরশা উপজেলায় ১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগির সংখ্যা হলো ৬ হাজার ১ শ ১১ জন।

এ সময় সুস্থ্য হয়েছেন ৪ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৫ হাজার ৫শ ১১ জন। সে হিসেবে বর্তমানে জেলায় করোনা আক্রান্ত ব্যক্তি রয়েছেন ৬ শ জন। তাঁদের মধ্যে বিভিন্ন হাসপাতাল আইসোলেশনে থেকে চিকিৎসা গ্রহণ করছেন ১৬ জন এবং বাঁকীরা স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসকদের পরামর্শ নিয়ে চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

এই ২৪ ঘন্টায় নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৯৪ জনকে এবং এ পর্যন্ত মোট কোয়ারেনটাইনে নেয়া হয় ৩৫ হাজার ৩৭ জনকে। এ সময় নতুন করে ছাড়পত্র পেয়েছেন ১২৬ জন এবং সর্বমোট ছাড়পত্র পেয়েছেন ৩২ হাজার ৯শ ৭৭ জন। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ২ হাজার ৬০ জন।

সূত্রমতে এই ২৪ ঘন্টায় জেলায় কেউ মৃত্যুবরন করেন নি। উল্লেখ্য এ পর্যন্ত মোট মৃত্যুবরন করেছেন ১২৫ ব্যক্তি।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top