রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় করোনায় আরও ১ জনের মৃত্যু


প্রকাশিত:
৬ আগস্ট ২০২১ ০০:৫৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১১:৫৮

ছবি: নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতাল

নওগাঁ জেলায় করোনা ভাইরাসে মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা ক্রমেই হ্রাস পাচ্ছে। জেলায় বুধবার সকাল ৮টা থেকে বৃহষ্পতিবার সকাল ৮টা পর্যন্ত জেলার সদর উপজেলায় ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা হলো ১২৩ জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর মোর্শেদ বলেছেন এ সময় নওগাঁ মেডিক্যাল কলেজ, বগুড়া টিএমএসএস হাসপাতাল আরট-িপিসিআর ল্যাবে এবং নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালে এন্টিজেন পরীক্ষায় ১৬৪ ব্যক্তির শরীরে নমুনা পরীক্ষা করে ১৩ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭ দশমিক ৯২ শতাংশ। আক্রান্তের এই হার এখন পর্যন্ত সর্বনিম্ন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৯৯৮ জন।

সূত্র মতে উপজেলা ভিত্তিক আক্রান্তের পরিমাণ হচ্ছে সদর উপজেলায় ৪ জন, রানীনগর উপজেলায় ৩ জন, আত্রাই উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ১ জন এবং মান্দা উপজেলায় ৪ জন।

এ সময় নতুন করে সুস্থ্য হয়েছেন ১২ জন এবং সর্বমোট সুস্থ্য হয়েছেন ৫ হাজার ৪শ ১৬ জন। সেই হিসেবে বর্তমানে করোনা আক্রান্ত রয়েছেন ৫৮২ জন। তাঁদের মধ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৯ জন। বাঁকীরা স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসকদের পরামর্শ নিয়ে চিকিৎসা গ্রহন করছেন।

এই ২৪ ঘন্টায় জেলায় নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ১৫০ জনকে। এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয় ৩৪ হাজার ৪শ ৬১ জনকে। নতুন করে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫৪ জনকে এবং এ পর্যন্ত সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ৩২ হাজার ২শ ৩৬ জনকে। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ২২২৫ জন।

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top