রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


আত্রাইয়ে জনসচেতনতা বাড়াতে স্বেচ্ছায় কাজ করছে স্কাউট


প্রকাশিত:
৩ জুলাই ২০২১ ০৩:১২

আপডেট:
৩ জুলাই ২০২১ ০৩:১৮

ছবি: রাজশাহী পোস্ট

করোনায় জনসচেতনতা বাড়াতে উপজেলা প্রশাসনও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে স্বেচ্ছায় কাজ করছে স্কাউট আত্রাই উপজেলা শাখা। করোনা ভাইরাস বিস্তার রোধে দেশে চলছে সাতদিনের কঠোর লকডাউন। এই লকডাউনে ঘড়ে বসে না থেকে মানুষের সেবার জন্য, জনসচেতনতা বাড়াতে স্কাউট আত্রাই উপজেলা শাখা আইনশৃঙ্খলা বাহিনী আর্মি, বিজিবি ও পুলিশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে স্বেচ্ছায় কাজ করে যাচ্ছে।

আত্রাই উপজেলা শাখা আত্রাই সাধারণ সম্পাদক ছালেক উদ্দিন সহ দায়িত্বে ছিলেন বিআরসি স্কাব রাজশাহী অঞ্চলের তারেক মোহম্মাদ মাহবুউল আলম, সহকারী কমিশনার মোঃ আইনূল হক, রোভার স্কাউটতামিমহোসেন, ছাব্বির হোসেন, নাহিদ ইসলাম।

এসময় ছালেক উদ্দিন বলেন, করোনা মহামারীর ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। আমাদের বাংলাদেশেও দিনে দিনে বেড়েই চলছে করোনা ভাইরাস। এই করোনা ভাইরাস বিস্তার মোকাবেলার জন্য সরকার ঘোষিত সাত দিনের লকডাউন। এই সাত দিন আমরা রাস্তায় থাকব এবং মানুষের মাঝে সচেতনতা তৈরী করব। অযথাই কেউ যেন ঘোরাঘুরি করতে না পারে সেদিকে খেয়াল রাখব। এর আগেও দেশে ক্লান্তিলগ্নে যেকোনো দুর্যোগ মোকাবেলায় নিজের প্রাণ বাজি রেখে আমরা কাজ করেছি। যতদিন বাঁচবো আমরা কাজ করব ইনশাআল্লাহ।

অপর দিকে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ব্যাপকতা রোধে দেশব্যাপী সর্বাত্নক লকডাউনের দ্বিতীয় দিন শুক্রবার সকাল ছয়টা থেকে নওগাঁয় সর্বাত্নক পালিত হচ্ছে। উপজেলাসহ গ্রামাঞ্চলের বিভিন্ন হাট বাজারে স্বাস্থ্য বিধিমেনে কাঁচাবাজার বেলা একটা পর্যন্ত দোকান খোলা রেখে বেঁচা-কেনা সহ দু’ একটি ওষধের দোকান ছাড়া সকল প্রকার দোকান পাঠ বন্ধ রয়েছে। বাস, ট্রাক, পিক-আপ, রিক্সাভ্যান, ব্যাটারী চালিত অটো রিক্সা, সিএনজিসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। উপজেলার গুরুত্বপূর্ণ মোড়সমূহে পুলিশ এবং উপজেলা প্রশাসনের কঠোর সতর্ক নজরদারী লক্ষ্য করা গেছে। সকল রাস্তায় যানবাহন নিয়ন্ত্রনে পুলিশ কড়া নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম, আত্রাই থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মোঃ আবুল কালাম আজাদ সরাসরি রাস্তায় নেমে এসব ব্যবস্থা তদারকী করছেন।

আত্রাই থানার ওসি মোঃ আবুল কালাম আজাদ জানিয়েছেন থানার সকল পুলিশ কর্মকতা এবং পুলিশ সদস্য এই করোনা মহামারীতে নিরলস ভাবে দায়িত্ব পালন করছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর টিম,বিজিবি পুরো উপজেলায় টহল প্রদান অব্যাহত রেখেছে। আজ শুক্রবার উপজেলার সাহেবগঞ্জ কাঁচা বাজার সহ বিভিন্ন বাজার পরিদর্শনও করেন তিনি।

 

 

 

আরপি/এসআর-২৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top