রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাণীনগরে মার্কেটে অগ্নিকাণ্ড, ১৫ লাখ টাকার ক্ষতি


প্রকাশিত:
২৮ জুন ২০২১ ২২:৩৬

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৪:৪০

ছবি: প্রতিনিধি

নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের বিলকৃষ্ণপুর বাজারের একটি মার্কেটের ৪টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার দিবাগত রাত দেড়টার দিকে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর সদস্য ও স্থানীয়রা কয়েক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আনে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দিবাগত রাত দেড়টার দিকে হঠাৎ মার্কেটে আগুন লাগে। পরে স্থানীয় বাসিন্দারা আগুনের শিখা দেখে দমকল বাহিনীকে খবর দেয়। এ সময় দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় দীর্ঘ ২ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এরই মধ্যে একটি হার্ডওয়ার, গ্যাস, পেট্রোলের ৪টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে ভেতরে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও আশপাশের বেশ কয়েকটি দোকানও আগুনে ক্ষতিগ্রস্ত। বিদ্যুতের শটসার্কিট থেকে গ্যাসের সিলিন্ডারে এবং পেট্রোলের ড্রামে এ আগুন লাগার কারণে আগুনটি দীর্ঘস্থায়ী হয়। এতে করে প্রায় ১০-১৫লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

রাণীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেলোয়ার হোসেন বলেন, খবর পেয়ে রাণীনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকেই প্রথমে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। দুটি দোকানে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন আয়ত্তে আনতে সময় লেগেছে।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top