রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


পত্নীতলায় তরুণীকে রক্ত দিলেন ওসি আলম


প্রকাশিত:
২৫ জুন ২০২১ ২০:৩৭

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ২১:২০

রক্ত দান করছেন শামসুল আলম শাহ্

নওগাঁর  পত্নীতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ্ থ্যালাসেমিয়া আক্রান্ত  তাজনুর (১৭) নামে এক তরুণকে সোচ্চায় রক্ত দান করছেন। বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে নজিপুর বাসস্ট্যান্ড এলাকায় রক্তের ফেরিওয়ালা মিজানের চেম্বারে তিনি এ রক্ত দান করেন।

জানা যায়, তাজনুর ধামইরহাট  উপজেলার  শিশু  গ্রামের গোলাম মোস্তফার মেয়ে । মেয়েটি জটিল রোগে আক্রান্ত। নিয়মিত রক্ত দিতে হয়, মোস্তফার আরও এক ছেলে মোহাম্মদ আলী (২১)  সেও একই রোগে আক্রান্ত। দুই ভাইবোন কে প্রতিমাসে ৩/৪ ব্যাগ রক্ত দিতে হয়ে। 

এ জেড  মিজান, বলেন তাদের দুই ভাই বোনের রক্ত তিনিই ম্যানেজ করে দেন। তাদের চিকিৎসা  করাতে পরিবারের আর্থিক অবস্থা খুব শোচনীয় হয়ে পরেছে।  আজ তিনি থানার ওসি কে জানালে সেচ্চায় এগিয়ে আসেন এবং ক্রস ম্যাচিং ব্যাগ সহ আনুষঙ্গিক খরচ ওসি নিজেই বহন করেছেন। তার  মাধ্যমে রক্ত সংগ্রহ ৩হাজার ২শ ৯৩  ব্যাগ  হয়েছে।

থানার ওসি শামসুল আলম শাহ্  বলেন, তিনি মিজানের মাধ্যমে জানতে পারে মেয়েটির রক্তের প্রয়োজন গ্রুপ এ+,  রক্ত ম্যানেজ হয়নি একথা শুনে তিনি নিজে রক্ত দিতে আসে, এর আগেও বিভিন্ন কর্মস্থলে ৭/৮ বার রক্ত দিয়েছেন। নির্দিষ্ট সময় অন্তর অন্তর রক্ত দিলে দাতার কোনো অসুবিধা হয় না। অনেকে ভয়ে রক্ত দিতে চান না। কিন্তু মুমূর্ষু-জটিল রোগীর জীবন বাঁচে। পুণ্যও সঞ্চয় হয়। তিনি আরও বলেন যতদিন সুস্থ থাকব নিয়মিত রক্ত দিয়ে যাব। মানুষ তো মানুষের জন্যই। তিনি সকলকে রক্ত দানে এগিয়ে আসার  আহ্বান  জানান।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top