রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


মহাদেবপুরে মাথা গোঁজার ঠাঁই পেলেন আরও ৭৬ পরিবার


প্রকাশিত:
২০ জুন ২০২১ ২৩:৪২

আপডেট:
২০ জুন ২০২১ ২৩:৪৬

ছবি: মালিকানা দলিল, ডিসিআর ও খারিজ সংক্রান্ত নথি হস্তান্তর

নওগাঁর মহাদেবপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও ৭৬টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর উপহার দেওয়ায় উপজেলাজুড়ে বইছে আনন্দধারা।

রোববার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগীদের মধ্যে এসব ঘরের মালিকানা দলিল, ডিসিআর ও খারিজ সংক্রান্ত নথি হস্তান্তর করেন নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে বাড়ি হস্তান্তর কার্যকক্রমের উদ্বোধন করেন। 

এসময় উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন, সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুন চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অনুকুল চন্দ্র সাহা বুদু, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদসহ উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তিত্ব ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় উপজেলার এনায়েতপুর ইউনিয়নের রোদইল মৌজায় ৩৩টি, খাঁপুর মৌজায় ৩৪টি ও চেরাগপুর ইউনিয়নের বাগধানা মৌজায় ৯টি বাড়ি নির্মাণ করা হয়েছে।

এক লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে নির্মিত প্রতিটি বাড়িতে রঙিন টিনের ছাউনিসহ দুটি শোবার ঘর, রান্নাঘর, সংযুক্ত টয়লেট-বাথরুম ও বারান্দা রয়েছে। মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন বলেন, এর আগে গত ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে উপজেলায় ৩৪টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে।

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top