রাজশাহী মঙ্গলবার, ১৫ই জুন ২০২১, ২রা আষাঢ় ১৪২৮


নিখোঁজ দুই প্রতিবন্ধীকে বাড়ি পৌঁছে দিলেন ওসি


প্রকাশিত:
৯ জুন ২০২১ ২১:২৬

আপডেট:
৯ জুন ২০২১ ২১:২৯

ছবি: প্রতিনিধি

নওগাঁর মহাদেবপুরে নিখোঁজ মামুন মন্ডল (৩৬) ও জোসনা আকতার (২৪) নামের দুই মানসিক প্রতিবন্ধীকে উদ্ধারের পর বাড়ি পৌঁছে দিয়েছে থানা পুলিশ। গত মঙ্গলবার রাতে জোসনাকে উপজেলার খাজুর ইউনিয়নের মর্তুজাপুর এবং মামুনকে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর গ্রামে পৌঁছে দেয়া হয়েছে।

বুধবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৭ জুন সোমবার সন্ধ্যায় প্রতিবন্ধী তরুণী জোসনা মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউনিয়নের বাগধানা গ্রামে ঘোরাঘুরি করছিলেন। স্থানীয়রা বিষয়টি নওহাটা পুলিশ ফাঁড়িতে জানালে এসআই জিয়াউর রহমান ঘটনাস্থলে পৌঁছে ওই নারীকে জিজ্ঞাসাবাদ করে। এসময় তিনি নিজের নাম বলতে পারলেও আর কিছু বলতে পারছিলেন না। পরে ওসির নির্দেশে ওই প্রতিবন্ধী তরুণীকে উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসা হয়। এরপর পুলিশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই তরুণীর পরিচয় বা পরিবারের খোঁজ নেয়ার জন্য সহযোগিতা চেয়ে ছবি প্রকাশ করে। সেখান থেকে ওই তরুণীর নাম ও ঠিকানা নিশ্চিত হয় পুলিশ।

নওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জিয়াউর রহমান বলেন, ‘গত সোমবার সকাল সাত টায় জোসনা নামে এক মানসিক প্রতিবন্ধী নারী বাড়ি থেকে নিখোঁজ হয় বলে পরিবারের কাছ থেকে জানতে পারি। ওই নারীকে উদ্ধারের পর তাকে পরিবারের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।’

অপরদিকে, একই রাত ১০ টায় উপজেলার খাজুর ইউনিয়নের হেলেঞ্চা গ্রামের মন্দিরের পাশ থেকে মামুনকে উদ্ধার করে পুলিশ। পুলিশের সাথে কথোপকথনে মামুন প্রথমে এলোমেলোভাবে কথা বলে। দীর্ঘ সময় বন্ধুত্বসুলভ আচরনের মাধ্যমে পুলিশ জানতে পারে তার বাড়ি ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর গ্রামে।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, ‘সাফদারপুর ইউনিয়নের চেয়ারম্যানের সাথে যোগাযোগ করে মামুনের পরিবারকে শনাক্ত করা হয়। মানসিক প্রতিবন্ধী মামুন দুই মাস ১০ দিন আগে বাড়ি থেকে নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে তার পরিবার।’

আরপি/ এআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top