রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


৯৯৯ এ কল দিয়ে উদ্ধার হলো ছাত্রলীগ নেতা জামিন


প্রকাশিত:
২৩ মে ২০২১ ০০:৩২

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৮:০৩

ছবি: জামিন ইসলাম

নওগাঁর মহাদেবপুরে বিরোধের জের ধরে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জামিন ইসলামকে (১৭) অপহরন পূর্বক হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। পরে তার স্বজনরা ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯’ তে কল দিলে পুলিশ তাকে উদ্ধার করে। বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার (২১মে) রাত ৯টার দিকে উপজেলার ভীমপুর ইউনিয়নের ভীমপুর গ্রামে পূর্বপাড়া এ ঘটনা ঘটে। জামিন ইসলামের বাড়ি উপজেলার ভীমপুর গ্রামের পূর্বপাড়ায়।

জামিন ইসলাম এর পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যার দিকে ভীমপুর গ্রামের তিনমাথায় বন্ধুদের সঙ্গে থেকে আড্ডা দিচ্ছিল জামিন ইসলাম। এসময় একই গ্রামের যোবায়েদ, খাইরুল, আইয়ুব হোসেন দিপু, মাজেদ, তোফাজ্জল হোসেন তফা ও মুস্তাফির রহমান শিমুল সহ কয়েকজন মোটরসাইকেল নিয়ে এসে জোর পূর্বক তাকে অপহরণ করে নিয়ে যায়।

ঘটনাটি ছড়িয়ে পড়লে এলাকাবাসী বিভিন্নভাবে স্থানে তার খোঁজ নেয়। তাকে না পেয়ে অবশেষে তার স্বজনরা ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯’ ফোন দিলে মহাদেবপুর থানা পুলিশ অভিযানে নামে। রাত সাড়ে ৯ টার দিকে গ্রামের একটি মাদ্রাসার পেছনের জঙ্গল থেকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে। প্রথমে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হলে উন্নত চিকিৎসার জন্য রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

আহত জামিন ইসলামের চাচা নজরুল ইসলাম নূর বলেন, পূর্ব শত্রুতার জেরে একই গ্রামের যোবায়েদ, খাইরুল, আইয়ুব হোসেন দিপু, মাজেদ, তোফাজ্জল হোসেন তফা ও মুস্তাফির রহমান শিমুল সহ কয়েকজন জোর পূর্বক মোটরসাইকেলে তুলে অপহরন করে। বিভিন্নভাবে খোঁজ নিয়ে না পেয়ে বাধ্য হয়ে ৯৯৯ তে কল করা হয়। পরে প্রায় ৩ ঘন্টার ব্যবধানে ভীমপুর মাদ্রাসার পাশে জঙ্গল থেকে উদ্ধার করা হয়। এসময় তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল।

তিনি আরও বলেন, অপহরনের পর ভাতিজাকে বলিহার এলাকায় নিয়ে বেদম মারপিট করার পর মুখে বিষাক্ত দ্রব্য দেওয়া হয়েছে। মৃত্যু হয়েছে মনে করে জঙ্গলের ভেতর ফেলে রেখে তারা পালিয়ে যায়।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন বলেন, ‘জাতীয় জরুরী সেবা ৯৯৯’ কল পাওয়ার পর অভিযান চালানো হয়। মোবাইল ফোন ট্যাকিং করা হলে একেক সময় একেক অবস্থান দেখায়। অবশেষে গ্রামের একটি মাদ্রাসার পাশে অবস্থান সনাক্ত হয়। সেখানে একটি জঙ্গল থেকে জামিন ইসলামকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ভিকটিমের পক্ষে স্বজনরা মামলার প্রস্তুতি নিচ্ছে।

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top