রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


গঙ্গাকান্দীর জিন্দাপীর তলা ব্রীজটি এখন মরণফাঁদ


প্রকাশিত:
২১ মে ২০২১ ২২:৩৩

আপডেট:
২১ মে ২০২১ ২২:৩৫

ছবি: গঙ্গাকান্দী জিন্দাপীর তলা ব্রীজ

নওগাঁর চুন্ডিপুর দুদুর মোড় থেকে ত্রিমোহনী যাওয়ার একমাত্র রাস্তাটিতে গঙ্গাকান্দী জিন্দাপীর তলা ব্রীজ এখন মরণ ফাঁদ। বিধ্বস্ত এই ব্রিজটির বিকল্প না থাকায় চলাচলের যে কোন সময়ে ঘটতে পারে প্রাণহানির মতো দুর্ঘটনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রিজের উপরের সিমেন্টের তৈরি পাটা ধসে যাওয়ায় এ রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহন রিকশা-ভ্যান, নসিমন-করিমন পিকআপ-ভ্যানসহ সব গাড়ি অনেক সময় ঝুঁকি নিয়েই পার হতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ছেন চালকরা।

ব্রিজটির বেহাল দশা প্রায় এক বছর যাবত। ব্রিজের উপরের পাটা ধসে পড়ায় স্থানীয় সরকার বিভাগের তেমন কোনো তৎপরতা না থাকায় নওগাঁ সদর চুন্ডিপুর ইউনিয়নের চেয়ারম্যান বেদারুল ইসলাম মুকুল নিজ অর্থায়নে সিমেন্ট বালু দিয়ে সাময়িকভাবে মেরামত করে দেন। কিন্তু যোগাযোগের তাগিদে প্রতিনিয়ত ব্রিজ দিয়ে যানবাহন চলাচলের কারণে এখন ভাঙনের পরিমান আরও বেড়ে গেছে।

স্থানীয় বাসিন্দা বেলাল হোসেন বলেন, অনেক দিন আগে নির্মিত এই সেতুটি ভালোই ছিলো কিন্তু এক বছর হয়েছে ব্রিজের মাঝ স্তরের কিছু অংশ ধসে পরেছে। ব্রিজটি মেরামতের জন্য সংশ্লিষ্ট দফতরের কোনো মাথা ব্যাথাই নেই। মেরামত হবে কিনা তাও জানা নেই।

এই বিষয়ে চুন্ডিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেদারুল ইসলাম মুকুল বলেন, আমি নিজ উদ্যোগে স্থানীয় লোকজন নিয়ে কিছু অংশ মেরামত করেছি। ভারী যানবাহন চলাচল করার কারণে নষ্ট হয়ে গিয়েছে। ব্রীজ বিষয়ে উপজেলা সমন্বয় মিটিংয়ে আলোচনা হয়েছে এবং ব্রিজটির বিষয়ে দ্রুত একটা উদ্যোগ নেওয়ার অনুরোধ জানিয়েছি।

এ ব্যাপারে নওগাঁ স্থানীয় সরকার বিভাগের উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ জাহিরুল হক বলেন, ১৯৬২ সালে তৈরী ব্রীজটি অনেক পুরাতন। এই কারণে ব্রীজটি ভেঙ্গে নতুন করে ব্রীজ তৈরীর বিষয়ে ক্ষুদ্র আকারে পানি সম্পদ ব্যবস্থাপনা বিভাগে প্রকল্প নেওয়া হয়েছে। যে কোন সময়ে অনুমোদন হলে নতুন করে সুইচ গেটসহ ব্রীজ তৈরী করা হবে। 

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top