রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


মান্দায় বোরো ধান সংগ্রহ শুরু


প্রকাশিত:
২৮ এপ্রিল ২০২১ ২৩:৪৫

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৮:৪৮

ছবি: প্রতিনিধি

সারাদেশের ন্যায় নওগাঁর মান্দায় অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ ২০২১ এর শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার বেলা ১২টার সময় খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে প্রসাদপুর খাদ্য গুদাম চত্বর মাঠে উদ্ধোধন করা হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার (এমপি) বোরো ধান সংগ্রহের উদ্ধোধন করেন। র্ভাচুয়াল অনুষ্ঠানে যুক্ত ছিলেন সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক এমপি।

চলতি মৌসুমে বোরো ধান ক্রয়ের জন্য সরকার নিধারির্ত মূল্য তালিকা অনুযায়ী প্রতি কেজি ধান ২৭ টাকা,সিদ্ধ চাল ৪০ টাকা এবং আতব চাল ৩৯ টাকা নির্ধারণ করা হয়েছে।চলতি মৌসুমে এবারে মান্দায় ২ হাজার ৭শ ২৮ মে.টন বোরো ধান সংগ্রহ করা হবে। প্রতিজন কৃষক সর্বোচ্চ ৩ মে.টন ধান খাদ্য গোদামে সরবরাহ করতে পারবেন। ধান সংগ্রহ ২৮ এপ্রিল থেকে আগামী ৩১ আগষ্ট পযন্ত চলবে।

উদ্ধোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম, মান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডল, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন অর রশীদ, ওসি এলএসডি মশিউর রহমান, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দসহ প্রমুখ।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top