রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


মান্দায় ছিনতাই-চাঁদাবাজির দায়ে যুবক আটক


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২১ ২৩:১৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৯:২৬

অভিযুক্ত মেহেফুজুল আলম সুমন (৩২)

নওগাঁর মান্দায় ছিনতাই ও চাঁদাবাজির দায়ে এক যুবককে আটক করেছে থানা পুলিশ। আটককৃত ওই যুবক উপজেলার মান্দা সদর ইউপির বাঁদলঘাটা গ্রামের মৃত সোলাইমান আলীর ছেলে মেহেফুজুল আলম সুমন (৩২)। রোববার (৪ই এপ্রিল) সন্ধ্যায় উপজেলার প্রসাদপুর বাজার থেকে তাকে আটক করা হয়। 

থানা ও অভিযোগ সূত্রে জানা গেছে, মেহেফুজুল আলম সুমন দীর্ঘদিন থেকে এলাকার বিভিন্ন মানুষদেরকে জিম্মি করে টাকা আদায় করে আসছিলেন। কিছুদিন পূর্বে উপজেলার বিলকরিল্যা গ্রামের মনোরঞ্জন মাষ্টারকে জিম্মি করে ১০ লক্ষ্য টাকার ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর করে নেন। এছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন ছিনতাই, অনিয়ম ও জমিজবর দখলের অভিযোগ রয়েছে।

পুলিশ জানায়, কিছু যুবকদের কবজা করে দস্যু সংগঠন করে গড়ে তুলেন। এই দস্যু সংগঠনের মাধ্যমে এলাকায় ত্রাস সৃষ্টি করেছে। যে কোন অপরাধমূলক কাজে এই দস্যু সংগঠন জড়িত বলে এলাকাবাসির অভিযোগ।

এ ব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, দীর্ঘদিন থেকে দস্যু সংগঠনের বাহিনীর কাছে সাধারণ মানুষজন হেনেস্তা হয়ে আসছিল। আটককৃত সুমনের বিরুদ্ধে ব্যাপক দূর্নীতি, অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগ ছিল। গত কাল রোববার  আটকের পর ভুক্তভোগী মনোরঞ্জন মাষ্টার ও মতিউর রহমান দস্যু সংগঠনের হোতা সুমনের বিরুদ্ধে ছিনতাই ও চাঁদাবাজি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে তাঁকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

 

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top