রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


মান্দায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা, প্রতিবাদে এলাকাবাসী


প্রকাশিত:
৩০ মার্চ ২০২১ ০১:১১

আপডেট:
৩০ মার্চ ২০২১ ০১:৪৬

মানববন্ধনে এলাকাবাসী

নওগাঁর মান্দায় সাংবাদিক শরিফ এর উপর পুলিশের মিথ্যা চাঁদাবাজী মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী। সোমবার সকাল ১০ টার দিকে উপজেলার দেলুয়াবাড়ী বাজারস্থ কালিগ্রাম সড়কে এই কর্মসূচী পালিত হয়।

স্থানীয় বাসীন্দা খাঁজা শাহাবুদ্দিন এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সমাজসেবক আব্দুর রশিদ, আবুল কালাম, মুসলেম উদ্দিন, কৃষক আমজাদ হোসেন ও শহীদুল ইসলাম। এই মানববন্ধনে এলাকার নারী-পুরুষ ও স্থানীয় ব্যাবসায়ীরা অংশগ্রহন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক শরীফ উদ্দিনকে পরিকল্পিতভাবে তার চেম্বার থেকে উঠিয়ে নিয়ে পুলিশ মিথ্যা মামলা দায়ের করেন। মিথ্যা মামলার প্রতিবাদে পুলিশের প্রত্যাহারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, উপজেলার কালিগ্রাম গ্রামের এক মেয়েকে পার্শ্ববর্তী কিত্তলী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে আরিফুল ইসলাম কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। তার কুপ্রস্তাবে রাজী না হওয়ায় আরিফুল রাস্তায় ওই মেয়েকে জাপটিয়ে ধরে শ্লীলতাহানীর চেষ্টা করে। এঘটনায় মেয়ের বাবা আরিফুলকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের পর মেয়ের বাবা বিষয়টি আপোসের জন্য সাংবাদিক শরীফের সহযোগিতা কামনা করেন। এরপর ২৭ মার্চ সাংবাদিক শরীফ ছেলে পক্ষের সহযোগি শরিফুল ইসলাম এর সহযোগিতা কামনা করলে দেলুয়াবাড়ী বাজারে বসার প্রস্তাব দেন। সাংবাদিক শরীফ ও ছেলে পক্ষের সহযোগী শরিফুল দেলুয়াবাড়ী বাজারে বসার জন্য কথা দেন।

বিষয়টি আপোস করতে এসে মাদক ব্যবসায়ী শরিফুল নাটকীয় ভাবে থানা পুলিশকে ফোনে জানায় সাংবাদিক শরীফ তাকে অপহরন করে আটকিয়ে রেখেছে। পরে পুলিশ শরিফুলের বিষয়টি আমলে নিয়ে সাংবাদিক শরীফকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। শরীফের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজী মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করে পুলিশ।

এ ব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে কোন মন্তব্য পাওয়া যায়নি।

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top