রাজশাহী মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১


নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত


প্রকাশিত:
১৭ মার্চ ২০২১ ২৩:৪৮

আপডেট:
১৮ জুন ২০২৪ ১২:০০

ছবি: প্রতিনিধি

নওগাঁয় যথাযোগ্য মর্যাদা ও গুরত্বের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

জেলা প্রশাসনের ব্যাবস্থাপনায় আয়োজিত দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। একই সময় ৩১ বার তোপধ্বনি প্রদান করা হয়। কর্মসূচির অংশ হিসেবে সকাল ৯ টায় শহরের এ টিম মাঠে নির্মিত অস্থায়ী বেদীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। জেলা প্রশাসন, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পৌরসভা সহ বিভিন্ন সরকারি বেসরকারি আধা সরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বেলা সাড়ে এগারোটায় এটিম মাঠে নির্মিত মঞ্চে জেলা প্রশাসক মোঃ হারুন অর রশিদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রকৌশলী মোঃ আব্দুল মান্নান মিয়া বিপিএম, সিভিলসার্জন ডাঃ এ বি এম আবু হানিফ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার মোঃ হারুন-অল-রশিদ বক্তব্য রাখেন।

পরে সেখানে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

অপরদিকে নওগাঁ জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন সমূহ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং তাজ সিনেমা হলের সামনে শহীদ মিনারে আলোচনা সভার আয়োজন করে।

আরপি/ এসআই-৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top