রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে প্রশাসন ক্যাডারদের অর্থায়নে গৃহনির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন


প্রকাশিত:
১২ সেপ্টেম্বর ২০২০ ০৭:২১

আপডেট:
১৭ এপ্রিল ২০২৪ ০৫:২৬

গৃহনির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকসহ প্রশাসন ক্যাডারগণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উৎযাপন উপলক্ষে বাংলাদেশ সিভিল র্সাভিসের প্রশাসন ক্যাডারের সদস্যবৃন্দের সংগঠন-বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ র্সাভিস এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার অর্থায়নে অসহায়-গৃহহীন নারীকে গৃহনির্মাণ করে দেয়া হবে। শুক্রবার সকালে অসহায়, দরিদ্র, গৃহহীন দুই পরিবারের জন্য এই গৃহনির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

গৃহনির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জেলা প্রশাসক ও বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ র্সাভিস এ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি এ জেড এম নূরুল হক।  

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উরাঁও, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলুসহ প্রশাসন ক্যাডারের সদস্যবৃন্দ, জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ও শিবগঞ্জ উপজেলায় এই দুইটি বাড়ি নির্মাণ করা হবে। এর মধ্যে সদর উপজেলায় পাবে রেল বস্তিতে ভিক্ষাবৃত্তি করা মৃত আব্দুর রহিমের স্ত্রী কোহিনূর বেগম এবং শিবগঞ্জ উপজেলায় পাবে অন্যের বাড়িতে আশ্রিত হতদরিদ্র ও প্রতিবন্ধী মেয়ের জননী মোসা. লুৎফন নেসা।

এ সময় জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন, মুজিবর্বষে জাতির পিতার প্রতি সম্মান রক্ষর্থে জেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। আর তাই এই মাসেই বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশনের সদস্যদের অর্থায়নে ১০০ জন মহিলা ভিক্ষুককে পূনর্বাসন করা হবে। এই প্রকল্পে জমি আছে কিন্তু ঘর নেই, এমনদের অগ্রাধিকার দেয়া হয়েছে। জেলা প্রশাসনের এই গৃহর্নিমাণ প্রকল্প অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

তিনি আরো বলেন, জাতির পিতার স্বপ্ন পূরণে প্রশাসন ক্যাডারের সকল সদস্য তাদের মেধা, শ্রম, কর্মদক্ষতা একত্রিত করে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে প্রত্যয় ব্যক্ত করেন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top