রাজশাহী রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

সভাপতি আজাদ ও সম্পাদক মুজতাহিদ

সুন্দরপুর ইউনিয়ন ছাত্রকল্যাণ সমিতির নতুন কমিটি ঘোষণা


প্রকাশিত:
১৩ জুলাই ২০২৪ ১১:৩৪

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৫:২৯

ছবি: সংগৃহীত

সংগঠনকে গতিশীল রাখতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়ন ছাত্রকল্যাণ সমিতির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১২ জুলাই, ২০২৪) রাতে এক অনলাইন সভার মাধ্যমে ২০২৪-২৫ সেশনের জন্য এক বছর মেয়াদি এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থী আব্দুল্লাহ আল আজাদ সভাপতি আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী আলী মোহাম্মদ মুজতাহিদ সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

উপদেষ্টামণ্ডলী এবং প্রতিষ্ঠাতা সদস্যদের অনুমতিক্রমে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শামীম রেজা কমিটি সদস্যদের নাম ঘোষণা করেন এবং নির্দেশনামূলক বক্তব্য দেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ওয়াহেদুজ্জামান মোল্লা (রাবি), মো. হাসিম রানা (রাবি), মো. মনোয়ার হোসাইন (বাকৃবি), মো. আসাদুল্লাহ আল গালিব (রাবি) এবং মোসা. আয়েশা খাতুন (রাবি), যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সোহেল রানা (জাতীয় বিশ্ববিদ্যালয়), মো. আশিক আলী (জাতীয় বিশ্ববিদ্যালয়), মো. সারোয়ার হোসাইন জনি (জবি), মোসা. শাহনাজ খাতুন (আ. রহিম মেডিকেল কলেজ, দিনাজপুর), মোসা. নাজমুন্নাহার (মাভাবিপ্রবি), সাংগঠনিক সম্পাদক মো. আবুজার গিফারী, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আজমাঈন (জাতীয় বিশ্ববিদ্যালয়), মো. আলিউল ইসলাম (সিটি কলেজ, রাবি), মো. দেলোয়ার হোসেন (তিতুমীর কলেজ, ঢাবি) ও অর্থ সম্পাদক মো. রনি হোসাইন (বশেমুরবিপ্রবি)।

দেশ ও জাতির সেবায় কার্যকরী ভূমিকা রাখতে এ সংগঠন আরো এগিয়ে যাক এমন প্রত্যাশা ব্যক্ত করেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও সুন্দরপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. হাবিবুর রহমান।

এছাড়া নির্দেশনামূলক আলোচনা করেন, সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবু রায়হান শান্ত। তিনি এ ধরণের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে নতুন কমিটির সকলকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

উল্লেখ্য, ইউনিয়নের ছাত্র-ছাত্রীদের কাঙ্ক্ষিত ক্যারিয়ার গড়তে গঠনমূলক ভূমিকা রাখছে সুন্দরপুর ইউনিয়ন ছাত্রকল্যাণ সমিতি। ২০১৭ সালে প্রতিষ্ঠিত এ সংগঠন বিভিন্ন সময় কুইজ প্রতিযোগিতা, গণিত অলিম্পিয়াড ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতার মত বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে আসছে। এসব প্রতিযোগিতার মাধ্যমে পুঁথিগত বিদ্যার বাইরেও শিক্ষার্থীরা যুগোপযোগী ও প্রয়োজনীয় নানাবিধ বিষয়ে জ্ঞানার্জন করতে পারছে; যা তাদের প্রতিভা বিকাশে যথেষ্ট ভূমিকা রাখছে।

এছাড়া ক্যারিয়ার গাইডলাইন, ক্যারিয়ার আড্ডা, মেডিকেল কলেজ/ বিশ্ববিদ্যালয়ে চান্স পাবার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান, গরীব মেধাবী শিক্ষার্থীদের সম্ভাব্য আর্থিক সহযোগিতা প্রদানসহ বহুমুখী কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে সুন্দরপুর ইউনিয়ন ছাত্রকল্যাণ সমিতি।



আপনার মূল্যবান মতামত দিন:

Top