রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চৌডালা ইউপি, মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষায় শ্রেষ্ঠ


প্রকাশিত:
২৫ জুলাই ২০২২ ০৭:৪৪

আপডেট:
২৫ জুলাই ২০২২ ০৭:৪৫

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায় পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমের শ্রেষ্ঠ  নির্বাচিত হয়েছেন 'চৌডালা ইউনিয়ন পরিষদ' । এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয় ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হাবিব-এর হাতে।

আরও পড়ুন:ভর্তি পরীক্ষা কাল: রাবির সার্বিক প্রস্তুতি সম্পন্ন

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই শুভেচ্ছা স্মারক তুলে দেয়া হয়। ইউনিয়ন পরিষদ হিসেবে শুভেচ্ছা স্মারক পাওয়ায় ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া হাবিব জানান, এ সম্মাননা আরও বেশি উৎসাহ জুগিয়েছে। জনসংখ্যা নিয়ন্ত্রণ ও পরিকল্পিত জীবনমান উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণে এমন অর্জন আগামীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি। এই অর্জনের ধারাবাহিকতা বজায় রাখতে নানা পরিকল্পনা গ্রহণ করা হবে।চৌডালা ইউনিয়ন পরিষদের জন্য পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রম মাইলফলক হয়ে থাকবে।

আরও পড়েুন:প্রযুক্তির জাঁতাকলে পিষ্ঠ তরুণ সমাজ, বেরুনোর উপায় কি?

পরিবার পরিকল্পনা চাঁপাইনবাবগঞ্জের সহকারী পরিচালক মো. মাকিন স্মারক তুলে দেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.আব্দুল হামিদ বলেন, "৮০০ কোটি মানুষের পৃথিবী সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রানবন্ত ভবিষ্যৎ গড়ে তুলতে হবে"।

অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবসে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা খাতুন, এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন রেজা, পিআইও হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, গোমস্তাপুর থানার ওসি আলমাস আলী সরকার সহ প্রমূখ।

 

আরপি/এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top