রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


নওগাঁয় বাড়ির প্রাচীর ভেঙ্গে ফেলার অভিযোগ


প্রকাশিত:
২১ জুন ২০২০ ১৮:০৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৩:৪৭

প্রতীকী ছবি

নওগাঁ শহরে ক্রয়সুত্রে ১০ বছরেরও বেশী সময় ধরে ভোগ দখল করতে থাকা সম্পত্তি থেকে মালিকদের বেদখল করার উদ্দেশ্যে কতিপয় ব্যক্তি তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এ ব্যপারে থানায় মামলা থাকা সত্ত্বেও ঐ সম্পত্তির উপর অবস্থিত গাছ কেটে ফেলা এবং প্রাচীর ভেঙ্গে ফেলার কারনে প্রকৃত মালিকরা প্রতিনিয়ত আতঙ্কের মধ্যে দিন যাপন করছেন।

সুবিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলেও এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়া হয়নি বলে জানান ভুক্তভোগীরা।

থানায় দায়েরকৃত অভিযোগের সুত্র ধরে জানা গেছে, জেলার মান্দা উপজেলার বিজয়পুর গ্রামের জনৈক মোঃ মফিজ উদ্দিনের কন্যা বেগম মানসুরা হোমেন, মাহফুজা পারভীন এবং পুত্র শহীদ মোঃ আব্দুল্লাহ আল মাসুদ ২০০৯ সালে শহরের কোমাইগাড়ী মৌজায় ডিসি অফিসের উত্তর পার্শ্বে জনৈক তাছের উদ্দিন ওরফে তাহের-এর বড় মেয়ে পিয়ারা বেগমের নিকট থেকে ১০ শতক সম্পত্তি ক্রয় করেন।

৬৯৯/০৯ তারিখ ০৩-০২-২০০৯ মোতাবেক ক্রয়কৃত উক্ত সম্পত্তি খারিজ কেস নং ১১৪০ তারিখ ০৫-১১-২০০৯ মোতাবেক ঐ তিন ভাই বোনের নামে খারিজ সম্পন্ন হয়। পরবর্তীতে ২০১০ সালে একই দাগে অবস্থিত তাছের আলীর অন্য ভাই খোদাবক্স-এর পুত্র আলী রেজার নিকট থেকে তার অংশের সমুদয় ১৩ শতক সম্পত্তি ক্রয় করেন তিন ভাই বোন। যার দলিল নং ১৪৬৮ তারিখ ১১-০২-২০১০। উক্ত সম্পত্তির সাবেক দাগ নং ১৬৪, ১৬৬, ১৬৭ ও ১৬৮ এবং হাল দাগ নং ১৭৯, ১৮১,১৮২ ও ১৮৩।


চার ভাইয়ের মালিকানাধীন ঐ দাগে মোট সম্পত্তি ৫২ শতক। সেই সুবাদে উক্ত তাছের উদ্দিন ১৩ শতক সম্পত্তির মালিক। এতে তাঁর বাঁকী থাকে ৩ শতক সম্পত্তি। কিন্তু পরবর্তীতে তাছের উদ্দিনের মেয়ে বাশিরুন ১০ শতাংশ সম্পত্তি খারিজ করে নেয়। এরই এক পর্যায়ে ষড়যন্ত্রমুলকভাবে তাছের-এর অপর ভাই সৈয়দ আলীর পুত্র সিদ্দিক ভুমি অফিসকে কব্জা করে রহস্যজনক মিসকেস-এর মাধ্যমে পিয়ারা বেগমের খারিজ বাতিল করে আব্দুস সামাদ নামের এক ব্যক্তির নিকট বিক্রি করেন।

সেই সূত্র ধরে উক্ত আব্দুস সামাদ জমির মালিকানা দাবী করে আসছেন। এ ব্যপারে মাহফুজা পারভীন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এছাড়াও এব্যপারে পৌরসভার বিরুদ্ধে সদর কোর্টে একটি মামলা দায়ের করেছেন মাহফুজা পারভীন।

তারপরও করোনার এই ভয়াবহ পরিস্থিতি উপেক্ষা করে ঐ সম্পত্তির উপর অবস্থিত ৪৬টি মুল্যবান গাছ কেটে ফেলেছে। বাড়ির প্রাচীর ভেঙ্গে ফেলেছ। প্রতিনিয়ত হুমকি ধামকী প্রদান করে আসছে। এতে সম্পত্তির মালিকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

 

আরপি/আআ-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top