রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


ইউনিয়ন পরিষদ নির্বাচন

নওগাঁর দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ


প্রকাশিত:
১১ নভেম্বর ২০২১ ২৩:২০

আপডেট:
১১ নভেম্বর ২০২১ ২৩:২২

ছবি: ভোটগ্রহণ

দ্বিতীয় পর্যায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নওগাঁ জেলার দুই উপজেলা ২০ টি ইউনিয়নে ভোট গ্রহন চলছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪ টা পর্যন্ত। উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে কেন্দ্রে আসছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নওগাঁ সদর উপজেলার ১২টি ও রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে টি ইউনিয়নে ভোট গ্রহন চলছে। ইউপি নির্বাচনে সদর উপজেলার বক্তারপুর ইউনিয়ন এবং রানীনগর উপজেলার কাশিমপুর ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। বাঁকী ১৮টি ইউনিয়নে যথারীতি ব্যালটের মাধ্যমে ভোটগ্রহন করা হবে।

দুই উপজেলায় ১৮৫টি কেন্দ্রে ১ হাজার ৩৩টি কক্ষে ভোট গ্রহণ হবে। চেয়ারম্যান পদে ১১৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৪০ জন এবং সাধারন সদস্য পদে ৬৮৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ৩ লাখ ৬২ হাজার ৭১৬ জন। এর মধ্যে নওগাঁ সদরে ভোটার সংখ্যা ২ লাখ ১০ হাজার ৯৮২ জন এবং রানীনগরে ভোটার সংখ্যা ১ লাখ ৫১ হাজার ৭৩৪ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্নভাবে অনুষ্ঠানের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনী এলাকায় ১০ জন ম্যাজিষ্ট্রেট এবং দুইজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্বরত থাকবেন। এছাড়াও সাদা পোষাকে পুলিশ এবং বিজিবি সদস্যরা সার্বক্ষনিক টহলরত থাকবে। এখন পর্যন্ত কোথায় কোন ধরনের সহিংসতার খবর পাওয়া যায়নি।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top