রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


ধামইরহাটে কুলি শ্রমিক সভাপতির বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ


প্রকাশিত:
১০ সেপ্টেম্বর ২০২১ ০৫:৪৯

আপডেট:
৫ মে ২০২৪ ১০:০১

ছবি: প্রতিনিধি

নওগাঁর ধামইরহাট উপজেলায় কুলি শ্রমিক ধামইরহাট উপজেলা শাখার সভাপতি মো. রেজাউল ইসলামসহ আরো অজ্ঞাতনামা দশ-বারোজনের বিরুদ্ধে সামাজিক সংগঠন ''মানব সেবা'র'' মানবিক কার্যক্রমের স্টল ভাংচুরসহ ওই জায়গাটি কুলি শ্রমিকের লোকজন একটি সাইনবোর্ড টাঙিয়ে বাঁশ দিয়ে ঘিরে দখলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

মানবিক কার্যক্রমে ব্যবহৃত অস্থায়ী স্টলটি ভেঙ্গে ফেলাই সামাজিক সংগঠন ‘মানব সেবার’ সভাপতি মো. রাসেল মাহমুদ উপজেলা কুলি শ্রমিক উপজেলা শাখার সভাপতিসহ অজ্ঞাতনামা দশ-বারো জনের বিরুদ্ধে গত ৭ সেপ্টেম্বর ২০২১ তারিখে চেয়ারম্যান উপজেলা পরিষদ, মেয়র ধামইরহাট পৌরসভা, অফিসার ইনচার্জ ধামইরহাট থানা, সভাপতি বাংলাদেশ মানবাধিকার কমিশন বরাবর একটি অভিযোগ পত্র দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, ১৫ আগষ্ট ২০২১ উপলক্ষে সামাজিক সংগঠন 'মানব সেবা'র' উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর দক্ষিণ পার্শে পাকা রাস্তা সংলগ্ন অস্থায়ী ভাবে বাঁশের খুটি ও খলপা দিয়ে একটি স্টল তৈরি করা হয়। সেখানে বিনামুল্যে সাধারণ মানুষের মাঝে ফলজ ও বনজ জাতের প্রায় তিন হাজার চারা গাছ বিতরণ করা হয়। এছাড়াও সেখানে প্রতিদিন কোভিড-১৯ টিকা রেজিষ্ট্রেশন ও ২ ডোজ টিকা গ্রহণকারীদের মাঝে বিনামূল্যে সনদ পত্র ল্যামিনেটিংসহ সকল কাজ কর্ম চলমান ছিল।

অভিযোগ সূত্রে আরো জানা যায়, গত ৭ সেপ্টেম্বর দুপুর ২.৩০ মিনিটে কুলি শ্রমিক ধামইরহাট উপজেলা শাখার সভাপতি মো. রেজাউল ইসলামসহ আরো অজ্ঞাতনামা দশ-বারোজন মিলে মানবিক কার্যক্রমের ওই স্টলটি ভাংচুর করে। তার পর ওই সংগঠনের লোকজন জায়গাটি জবর দখল করে একটি সাইনবোর্ড টাঙিয়ে বাঁশ দিয়ে ঘিরে রাখে। এ বিষয়টি নিয়ে পরবরতীতে যে কোন সময় আইনশৃঙ্খলার অবনতি হতে পারে এমন আশন্কা জানিয়ে সামাজিক সংগঠন মানব সেবা'র সভাপতি মো. রাসেল মাহমুদ প্রশাসনসহ সুশীল সমাজের সহযোগীতা কামনা করেন।

কুলি শ্রমিক ধামইরহাট উপজেলা শাখার সভাপতি মো. রেজাউল ইসলাম বলেন, প্রায় তিরিশ বছরের অধিক সময় ধরে সেখানে আমাদের একটা টিন শেডের ঘর ছিল। নতুন ঘর বানানোর জন্য সম্প্রতি সেখানে প্রায় তিরিশ হাজার টাকায় মাটি ভরাট করা হয়। কিন্তু মানবসেবা’র সভাপতি গাছ বিতরণের নাম করে জায়গাটিতে বালু ফেলে দখলের চেষ্ঠা করে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গনপতি রায় সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আমি একটি অভিযোগ পত্র পেয়েছি। এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে আইনগত ব্যাবস্থা গ্রহন করতে বলা হয়েছে।

তিনি আরও বলেন সামাজিক জনসেবামুলক বিভিন্ন কর্মকান্ডে মানব সেবা প্রশংসার দাবি রাখে।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top