রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় করোনায় আক্রান্ত ৬ হাজার ছাড়ল


প্রকাশিত:
৭ আগস্ট ২০২১ ০০:১৫

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২৩:০০

ফাইল ছবি

নওগাঁ জেলায় বৃহষ্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ৩০৭ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে দিয়ে জেলায় আক্রান্তের পরিমাণ ৬ হাজার ছাড়ালো। জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ২১ জনে।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর মোর্শেদ বলেছেন, নওগাঁ হাসপাতালে এ্যান্টিজেন এবং ঢাকা ন্যাশনাল ইনষ্টিটিউট অব ল্যাবরেটরী মেডিসিন এন্ড রিসার্চ সেন্টার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ৭ দশমিক ৪৯ শতাংশ।

সূত্র মতে, উপজেলাভিত্তিক আক্রান্তের পরিমাণ হচ্ছে সদর উপজেলায় ৫ জন, রানীনগর উপজেলায় ২ জন, আত্রাই উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ৪ জন, মান্দা উপজেলায় ১ জন, বদলগাছি উপজেলায় ২ জন, পত্নীতলা উপজেলায় ৪ জন, ধামইরহাট উপজেলায় ২ জন এবং সাপাহার উপজেলায় ২ জন।

এ সময় নতুন করে সুস্থ্য হয়েছেন ২০ জন এবং সর্বমোট সুস্থ্য হয়েছেন ৫ হাজার ৪শ ৩৬ জন। সেই হিসেবে বর্তমানে করোনা আক্রান্ত রয়েছেন ৫৮৫ জন। তাঁদের মধ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২২ জন। বাঁকীরা স্ব স্ব বাড়িতে চিকিৎসকদের পরামর্শ নিয়ে চিকিৎসা গ্রহন করছেন।

২৪ ঘন্টায় জেলায় নতুন করে কোয়রেনটাইনে নেয়া হয়েছে ১৩২ জনকে। এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয় ৩৪ হাজার ৫শ ৯৬জনকে। নতুন করে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৪৭ জনকে এবং এ পর্যন্ত সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ৩২ হাজার ২শ ৮৩ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ২৬ জনসহ সর্বমোট কোয়ারেনটাইনে রয়েছেন ২৩১০ জন।

এ সময় করোনা ভাইরাসে কেউ মৃত্যুবরন করেন নি। তবে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১২৩ জন।

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top